Naya Diganta

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত

ঝিনাইদহের মহেশপুর সীমান্তে বিএসএফের গুলিতে সুমন (২৫) নামের এক বাংলাদেশী গরুর ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার ভোর ৪টার দিকে ভারতের অভ্যন্তরে শীলগেট নামক স্থানে এ ঘটনা ঘটে। নিহত সুমন মহেশপুর উপজেলার শ্যামকুড় গ্রামের আব্দুল মান্নানের ছেলে।

ঝিনাইদহ-৫৮ বিজিবি পরিচালক লে. কর্ণেল কামরুল আহসান জানান, মহেশপুর সীমান্তের লড়াইঘাট এলাকা দিয়ে বুধবার রাতে ভারতের অভ্যন্তরে গরু আনতে যায় সুমনসহ কয়েকজন। ভোরে গরু নিয়ে ফেরার সময় মেইন পিলার ৬০/১৩৩-১৩৪ আর পিলারের মাঝামাঝি এলাকায় ভারতের অভ্যন্তরে শীলগেট নামক স্থানে পৌছালে পাখিউড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ করে গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই সুমন মারা যায়।

তিনি আরো জানান, লাশ ফেরত আনার বিষয়ে এবং প্রতিবাদ জানাতে বিএসএফ এর কাছে পতাকা বৈঠকের জন্য যোগাযোগের চেষ্টা চলছে।

শ্যামকুড় ইউনিয়নের চেয়ারম্যান আমানুল্লাহ হক জানান, আমি শুনেছি ভারত থেকে গরু নিয়ে আসার পথে বিএস এফ সদস্যরা গুলি করে শ্যামকুড় গ্রামের সুমন নামের একজনকে হত্যা করেছে। নিহত সুমনের ২ বছরের একটি পুত্র সন্তান আছে।

এর আগে চলতি মাসের ৪ তারিখে মহেশপুর সীমান্তের পলিয়ানপুর এলাকায় বিএসএফ আব্দুর রহিম নামের এক বাংলাদেশী গরুর রাখালকে গুলি করে হত্যা করে।

অভিযোগ, পিটিয়ে হত্যার পর লাশের উপর গুলি চালায় বিএসএফ সদস্যরা। নিহত আব্দুর রহিম বাউলি গ্রামের মুক্তিযোদ্ধা আবুল কাশেমের ছেলে। ঘটনার ৪ দিন অতিবাহিত হলেও বিএসএফ সদস্যরা এখনো পর্যন্ত তার লাশ ফেরত দেয়নি ।