Naya Diganta

আবরার হত্যা : ছাত্রলীগ নেতা অমিত সাহা অবশেষে গ্রেফতার

নিহত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ ও হত্যাকাণ্ডে অভিযুক্ত গ্রেফতারকৃত বুয়েট শাখা ছাত্রলীগের উপ-আইনবিষয়ক সম্পাদক অমিত সাহা

বাংলাদেশ প্রকেৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় অভিযুক্ত ও মামলার বহুল আলোচিত আসামি ছাত্রলীগ নেতা অমিত সাহাকে অবশেষে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় রাজধানীর সবুজবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। গ্রেফতারকৃত অমিত সাহা বুয়েট ছাত্রলীগের উপ-আইনবিষয়ক সম্পাদক। এ নিয়ে এখন পর্যন্ত আবরার হত্যার ঘটনায় ১৪ জনকে গ্রেফতার করলো পুলিশ।

এদিকে ছাত্রলীগ নেতা অমিত সাহাকে গ্রেফতারের কথা নিশ্চিত করেছে ডিএমপি’র গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ। গ্রেফতারকৃত অমিত বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ১৬তম ব্যাচের ছাত্র।

উল্লেখ্য, আবরার ফাহাদকে পিটিয়ে নির্মমভাবে হত্যার পর আলোচনার শীর্ষে উঠে আসেন অভিযুক্ত অমিত সাহা। তিনি বুয়েট শাখা ছাত্রলীগের উপ-আইনবিষয়ক সম্পাদক। আবরার হত্যাকারণ্ডর পর থেকেই পলাতক ছিলেন তিনি। ঘটনার দিন বুয়েটের শের-ই বাংলা হলে তার কক্ষেই ডেকে নিয়ে প্রথমে পেটানো হয় আবরার ফাহাদকে।

এদিকে আবরার ফাহাদ হত্যাকাণ্ডে অমিত সাহা প্রত্যক্ষভাবে জড়িত অভিযোগ করে বুয়েটের শিক্ষার্থীরা জানান, আবরার ফাহাদ হলে আছেন কিনা সে বিষয়ে প্রথম খোঁজ নিয়েছিলেন শাখা ছাত্রলীগের উপ-আইনবিষয়ক সম্পাদক অমিত সাহা। ঘটনার দিন সন্ধ্যায় অমিত সাহা আবরারের এক বন্ধুকে ইংরেজি অক্ষরে ‘আবরার ফাহাদ হলে আছে কিনা তা জানতে চেয়ে মেসেজ দেন।

মেসেজের এক ঘণ্টার মধ্যেই শের-ই বাংলা হলের ছাত্রলীগ নেতারা আবরারকে ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে এনে লাঠি, চাপাতি ও স্ট্যাম্প দিয়ে পিটিয়ে হত্যা করে।