Naya Diganta

ভারতে সেলফি তুলতে গিয়ে একই পরিবারের ৪ জনের মৃত্যু

সেলফি তোলার নেশায় প্রাণ গেল একই পরিবারের ৪ জনের। এর মধ্যে তিন জনই নারী। একজন আবার সদ্যবিবাহিত। সেলফি তোলার সময় অসতর্কতাবশত: জলাধারে পড়ে মারা যান ওই চার জন। মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর পম্বারু বাঁধে। যিনি ছবি তুলছিলেন, সেই প্রভু ঝাঁপ দিয়ে, নিজের বোনকে বাঁচাতে সক্ষম হলেও, বাকি চার জনকে উদ্ধার করতে ব্যর্থ হন। মৃতদের মধ্যে তার সদ্যবিবাহিত স্ত্রীও রয়েছেন। পরে বাঁধ থেকে নিহতদের লাশ উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, রোববার ভারতের তামিলনাড়ু রাজ্যের পম্বারি বাঁধের কাছে কোমর সমান পানিতে দাঁড়িয়ে ছয় জন পরস্পরের হাত ধরে সেলফি তুলছিলেন। সে সময় একজন পা পিছলে নিচে পড়ে গেলে, বাকিরাও পানিতে পড়ে যান। যিনি ছবি তুলছিলেন, সেই প্রভু ঝাঁপ দিয়ে, নিজের বোনকে বাঁচাতে সক্ষম হলেও, বাকি চার জনকে উদ্ধার করতে ব্যর্থ হন। মৃতদের মধ্যে তার সদ্যবিবাহিত স্ত্রীও রয়েছেন।

জানা গেছে, রোববার সেলফি তুলতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়া নববিবাহিত দম্পত্তির বাড়ি তামিলনাড়ুর কৃষ্ণাগিরি এলাকায়। বরের বোনকে নিয়ে উথানগরাইতে এক আত্মীয়দের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন তারা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির রিপোর্ট অনুযায়ী, সেলফি তুলতে গিয়ে ভারতে সারা বিশ্বের মধ্যে সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর ঘটনা রেকর্ড করা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের ন্যাশনাল লাইব্রেরি অফ মেডিসিনের এক সমীক্ষায় দেখা গিয়েছে, ২০১১ থেকে ২০১৭ সালের মধ্যে সেলফি তুলতে গিয়ে সারা বিশ্বে প্রায় ২৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে অর্ধেকই ভারতে। এই তালিকায় ভারতের পরেই রয়েছে রাশিয়া। পর্যায়ক্রমে মার্কিন যুক্তরাষ্ট্র ও পাকিস্তান। সূত্র : এইসময়।