Naya Diganta

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়েই সৌদি আরবের ভুয়া ভিসাসহ আটক ২

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ভবনের নিচতলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সৌদি আরবের ভুয়া ভিসাসহ দালাল আনোয়ার হোসেন (৩৮) এবং তার সহযোগী সাইফুল ইসলামকে (২৪) গ্রেফতার করে কারাদণ্ড দেয়া হয়েছে।
জানা যায়, গতকাল দুপুরে র‌্যাব-৩ এবং আনসার বাহিনীর সহযোগিতায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আমিনুর রহমানের (উপসচিব) নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়। এ সময় ভুক্তভোগী তিনজন বিদেশগামী ব্যক্তির আবেদনের পরিপ্রেক্ষিতে জানা যায়, দালাল আনোয়ার হোসেন ও তার সহযোগী সাইফুল ইসলাম (প্রবাসী কল্যাণ ভবনের কিনার) তাদের মূল পাসপোর্ট নিয়ে ভুয়া কাগজপত্রের মাধ্যমে রেজিস্ট্রেশন ও ফিঙ্গারপ্রিন্ট করাচ্ছিলেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে তাদের কাগজপত্র জব্দ করে। বিদেশগামীদের বক্তব্যে জানা যায়, তাদের সৌদি আরব পাঠানোর নামে ভুয়া ভিসা দেখিয়ে বিভিন্ন সময়ে ৪২ হাজার ৫০০ টাকা আদায় করেছে এবং প্রত্যেককে সৌদি আরব পাঠানোর লক্ষ্যে ৩ লাখ টাকা করে দাবি করে।
মন্ত্রণালয়ের পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট আমিনুর রহমান অভিযুক্ত আনোয়ার হোসেনকে ‘বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন ২০১৩’ এর ৩১(খ) এবং ৩৫ ধারা অনুযায়ী এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং সাইফুল ইসলামকে ‘বৈদেশিক কর্মসংস্থান ও অভিবাসী আইন ২০১৩’ ৩৫ ধারা বলে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন। অভিযুক্তদের জেলহাজতে পাঠানো হয়েছে। এর মধ্যে অভিযুক্ত আনোয়ার হোসেনের বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরের খুবাছপুরে এবং সাইফুল ইসলামের বাড়ি ফেনীর দণি খানেবাড়ি গ্রামে।