Naya Diganta

খুন গুম হত্যা ধর্ষণের প্রতিবাদে সুপ্রিম কোর্টে আইনজীবীদের মানববন্ধন

খুন গুম হত্যা ধর্ষণের প্রতিবাদে সুপ্রিম কোর্টে আইনজীবীদের মানববন্ধন

টাঙ্গাইল জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য অ্যাডভোকেট মিয়া মো: হাসান আলীকে গুম করে হত্যা এবং সারা দেশে ধর্ষণ, হত্যা, গুমসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির প্রতিবাদে সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন আইনজীবীরা।

বিএনপি সমর্থক আইনজীবীদের সংগঠন গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলন আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির প্রতিবাদে এ মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করে। সোমবার বেলা ১টা থেকে দুপুর ২টা পর্যন্ত মানববন্ধন কর্মসূচিতে শতাধিক আইনজীবী অংশ নিয়ে বক্তারা বলেন, দেশের মানুষের জান মালের কোনো নিরাপত্তা নেই। পত্রিকার পাতা খুললেই গুম, খুন হত্যা ধর্ষণেরই খবর পাওয়া যাচ্ছে। তারা আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির দায় নিয়ে অবিলম্বে সরকারকে পদত্যাগ করে জাতীয় সংসদ নির্বাচ দেয়ার দাবি জানিয়েছেন।

সংগঠনের চেয়ারম্যান তৈমুর আলম খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় অংশ নেন সংগঠনের সুপ্রীমকোর্ট ইউনিটের চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহম্মেদ, মহাসচিব এ.বি.এম রফিকুল হক তালুকদার রাজা, বিকল্প ধারার মহাসচিব শাহ আহমেদ বাদল, সংগঠনের কো-চেয়ারম্যান আবেদ রাজা, সুপ্রীমকোর্ট ইউনিটের সম্পাদক আইয়ুব আলী আশরাফী, সংগঠনের সিনিয়র যুগ্মমহাসচিব আনিছুর রহমান খান, কো-চেয়ারম্যান শহিদুল ইসলাম, ভাইচ চেয়ারম্যান ড. ওয়াছিল উদ্দিন বাবু, মোহাম্মদ আলী, মো: কামাল হোসেন, মনির হোসেন, মতিলাল ব্যাপারী, আবদুল মতিন মন্ডল, নাছির উদ্দিন খান স¤্রাট, নাজমুল হাসান, নাহিদ জুলতানা, মো: শাফিউর রহমান শাফি, ব্যারিস্টার আতিকুর রহমান, ব্যারিস্টার মারিয়াম খন্দকার, মোস্তফা কামাল, মো: জোবায়ের, ইমদাদুল হক, নাসিমুল হাসান মন্ডল, মো: আবদুল্লাহ প্রমুখ।

সুপ্রিম কোর্ট বার সম্পাদকের নিন্দা

এ দিকে নিখোঁজের ছয়দিন পর বিশিষ্ট মুক্তিযোদ্ধা, আইনজীবী মো: হাসান আলী রেজার লাশ লৌহজং নদী থেকে উদ্ধার হওয়ায় তীব্র নিন্দা, ক্ষোভ, প্রতিবাদ ও অবিলম্বে এই হত্যাকা-ের প্রকৃত খুনীদের গ্রেফতারের দাবি এবং দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির ঘটায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। সোমবার এক বিবৃতিতে তিনি তদন্ত করে আইনজীবী হাসান আলী হত্যার মূল রহস্য অনতিবিলম্বে আইনজীবী সমাজ তথা জনসাধারণের কাছে প্রকাশ করার জন্য সরকার ও সংশ্লিষ্ট আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি জোর দাবি জানান।