Naya Diganta

সালাহকে দলে নিতে চায় রিয়াল মাদ্রিদ

মোহাম্মাদ সালাহ

লিভারপুল এফসির মিসরীয় ফুটবল তারকা মোহাম্মদ সালাহকে দলে নিতে চায় স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। ক্লাবটি এ লক্ষ্যে প্রাথমিক আলোচনাও শুরু করেছে বলে জানা গেছে। শনিবার এমন খবর দিয়েছে ফরাসির সংবাদ মাধ্যম কানাল প্লাস।

টিভি চ্যানেলটির খবরে ক্রীড়া সাংবাদিক ফিলিপ ক্যারিয়ন বলেন, রিয়াল মাদ্রিদ দল পূর্ণগঠনের দিকে মনোযোগী হয়েছে এডেন হাজার্ড, জিনেদিনে জিদানের (কোচ) পর তাদের একজন তারকা স্ট্রাইকার দরকার। এক্ষেত্রে মোহাম্মদ সালাহ হতে পারে সেই স্ট্রাইকার। হ্যাজার্ডের পর সালাহকে আনার বিষয়টিকে প্রাধান্য দেবে ক্লাবটি।

ক্যারিয়ন বলেন, রিয়াল মাদ্রিদ আবারো তিনজন সেরা স্ট্রইকারকে নিয়ে আক্রমণভাগ সাজাতে চায়। ইতোমধ্যেই চেলসি থেকে বেলজিয়ামের স্ট্রাইকার এডেন হ্যাজার্ডকে আনার আলোচনা শুরু করেছে ক্লাবটি।

ইংলিশ প্রিমিয়ার লিগে গত কয়েক মৌসুম ধরে দারুণ ছন্দে আছেন মোহাম্মদ সালাহ। টানা দ্বিতীয়বারের মতো এবার গোল্ডেন বুট জিতেছেন তিনি ২২ গোল করে। তার দল এক পয়েন্টের ব্যবধানে রানার্সআপ হয়েছে লিগে। উঠেছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। এই মুহুর্তে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের জন্য দলের সাথে প্রস্তুতি নিচ্ছেন সালাহ। আগামী ১ জুন ফাইনালে তাদের প্রতিপক্ষ টনেটহ্যাম হটস্পার।

অন্য দিকে কোচ জিদান ও সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো চলে যাওয়ার পর দিন ভালো যাচ্ছে না রিয়াল মাদ্রিদের। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে হেরেছে তারা। লা লিগাতেও অনেক ব্যবধানে পিছিয়ে পয়েন্ট টেবিলে। শেষ হয়ে গেছে শিরোপার স্বপ্ন।

আসছে মৌসুমে আবার ঘুরে দাড়াতে দলটি পূর্ণগঠনের কাজে মনোযোগী হয়েছে। ফিরিয়ে আনা হয়েছে কোচ জিনেদিনে জিদানকে। রোনালদোর বিকল্প তারকা ফুটবলারও খোঁজা হচ্ছে। আর সেটি হতে পারেন সালাহ।