Naya Diganta

ময়মনসিংহে বিএনপির মানববন্ধন কর্মসূচিতে পুলিশের বাধা

ময়মনসিংহে বিএনপির মানববন্ধন

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এবং কারাগারে আদালত স্থানান্তরের প্রতিবাদে ময়মনসিংহে বিএনপির মানববন্ধন কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ।

আজ সোমবার দুপুরে শহরের স্টেশন রোডে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মানববন্ধন কর্মসূচি শুরু করার পর দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ বক্তব্য দেন। এর পরপরই পুলিশ দুইদিক থেকে ধাওয়া করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

মানববন্ধন কর্মসূচিতে জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক কাজী রানা ও শাহ শিব্বির আহমদ বুলু, সহ-সাংগঠনিক সম্পাদক এ কে এম মাহবুবুল আলম, প্রচার সম্পাদক কায়কোবাদ মামুন, নগর বিএনপির কোষাধ্যক্ষ রতন আকন্দ, কোতোয়ালী বিএনপির আব্দুল আজিজ, শ্রমিকদলের জেলা সভাপতি আবু সাঈদ, নগর শ্রমিকদলের সভাপতি জিল্লু মিয়াসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এদিকে বেগম খালেদা জিয়ার মুক্তি এবং কারাগারে আদালত স্থাপনের গেজেট বাতিলের দাবিতে ময়মনসিংহের আদালতপাড়ায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সামনে মানববন্ধন কর্মসূচি চলাকালে সংগঠনের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির দফতর সম্পাদক অ্যাডভোকেট এম এ হান্নান খান, আইনজীবী ফোরামের নেতা অ্যাডভোকেট আনোয়ারুল আজিজ টুটুল, অ্যাডভোকেট মাসুদ তানভীর তান্না, অ্যাডভোকেট হাবিবুর রহমান ভূইয়া, অ্যাডভোকেট মাখন মল্লিক।

মানববন্ধন কর্মসূচিতে অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান আকন্দ নয়ন, অ্যাডভোকেট কাজী শাজাহান, অ্যাডভোকেট জুয়েল, অ্যাডভোকেট মইনুল হক মিলন, অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন, অ্যাডভোকেট আব্দুল করিম, অ্যাডভোকেট শাজাহান কবীর সাজু, অ্যাডভোকেট কামরুল ইসলাম কিরন, অ্যাডভোকেট রাইসুল ইসলামসহ নবীন-প্রবীণ আইনজীবীরা উপস্থিত ছিলেন।