Naya Diganta

জীবননগরে উপজেলা বিএনপির দফতর সম্পাদকসহ ৭ নেতাকর্মী গ্রেফতার

চুয়াডাঙ্গার জীবননগর থানা পুলিশের চলমান অভিযানে উপজেলা বিএনপির দফতর সম্পাদকসহ বিএনপির ৭ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত নেতাকর্মীদের বিরুদ্ধে সরকারবিরোধী নাশকতার পরিকল্পনার অভিযোগে থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়েছে।

জীবননগর থানার অফিসার ইনচার্জ আব্দুল গনি বলেন, শনিবার রাতে পুলিশের বিশেষ অভিযান চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা সরকারবিরোধী আন্দোলন গতিশীল করতে নাশকতার পরিকল্পনা করছিল। এ সংবাদের ভিত্তিতে আমরা উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে উপজেলা বিএনপির দফতর সম্পাদক আনিসুর রহমান শিপলুসহ ৭ নেতাকর্মীকে গ্রেফতার করি। এসময় নাশকতার সময় ব্যবহারের জন্য রাখা লোহার রড ও লাঠিসোটা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত হলেন- বিএনপি নেতা আনিসুর রহমান শিপলু (৪৫), শাহজান আলী (৬১), শফিকুল ইসলাম খোকা (৪৫), মুসফিকুর রহমান (৪০), সাজ্জাদ আলী (৩৯), লিটন (৩৫) ও আক্তারুজ্জামান।

গ্রেফতারকৃতদেরকে আজ রোববার সকালে আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতারের ব্যাপারে উপজেলা বিএনপির দাবি- পুলিশ বিএনপি নেতাকর্মীদেরকে হয়রানি করার জন্য দিনের বেলায় কারো বাড়ি থেকে আবার কারো ব্যবসা প্রতিষ্ঠান থেকে আটক করার পর নাশকতার পরিকল্পনা করছিল অভিযোগ তুলে মামলায় চালান দিচ্ছে।