Naya Diganta

রংপুরে বিড়ি কারখানার গুদামে আগুন

রংপুর মহানগরীর উত্তম হাজিরহাটে বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে নবাব বিড়ি কারখানায় ভয়াভগ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস দুই ঘটনা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। এতে অন্তত ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন মালিক।
রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার খোরশেদ আলম নয়া দিগন্তকে জানান, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে নগরীর উত্তম হাজিরহাট এলাকার সাহেব আলীর নবাব বিড়ি ফ্যাক্টরীর গোডাউনে অগ্নিকান্ড ঘটে। খবর পেয়ে রংপুর, বদরগঞ্জ, তারাগঞ্জ ও গঙ্গাচড়া ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দুই ঘন্টা চেষ্টা চালিয়ে সকাল ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনি এবং উদ্ধার তত্পরতা চালাই। আগুনে সেখানে রাখা তামাকজাত দ্রব্যসহ ভবনটির বড় অংশ পুড়ে যায়। তিনি জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে আমরা ধারনা করছি। তদন্ত হচ্ছে। প্রাথমিকভাবে ১০/১৫ লাখ টাকা ক্ষয়ক্ষতির ধারনা করছি আমরা।
এদিকে কারখানার মালিক সাহেব আলী নয়া দিগন্তকে জানান, আমার কারখানায় নবাব বিড়ি বানানো হয়। বিড়ি বানানোর জন্য গোডাউনে রাখা তামাক ও তামাকের মুড়াসহ ভবন পুড়ে যাওয়ায় প্রায় ৪০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।