Naya Diganta

দ্বিতীয় তিস্তা সেতু ও রংপুর মেট্রোপলিটন পুলিশ চালু হচ্ছে ১৬ সেপ্টেম্বর

এই বাড়ি থেকেই রংপুর মেট্রোপলিটন পুলিশের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশ(আপিএমপি) এবং গঙ্গাচড়ার মহিপুরে দ্বিতীয় তিস্তা সড়ক সেতু চালু হচ্ছে আগামী ১৬ সেপ্টেম্বর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী।

শুক্রবার দুপুরে রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মাদ জয়নুল বারী নয়া দিগন্তকে জানান, বৃহস্পতিবার সন্ধায় প্রধানমন্ত্রীর সহকারি একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত চিঠি আমরা পেয়েছি। সেই চিঠি অনুযায়ী ১৬ সেপ্টেম্বর সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর মেট্রোপলিটন পুলিশ এবং সাড়ে ১১ টায় দ্বিতীয় তিস্তা সড়ক সেতু উদ্বোধন করবেন। ইতোমধ্যেই আমরা উদ্বোধন করার জন্য কাজ শুরু করে দিয়েছি।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার মহিদুল ইসলাম নয়া দিগন্তকে জানান, মেট্রো পুলিশের প্রস্তুতি কার্যক্রম প্রায় শেষের পথে। মাননীয় প্রধানমন্ত্রী ইতোমধ্যেই উদ্বোধনের তারিখ ঘোষণা করেছেন। এর আগেই সকল প্রস্তুতি সম্পন্ন হবে। থানায় থানায় অফিসার ইনচার্জসহ প্রয়োজনীয় জনবল পোস্টিং দেয়ার কাজও শেষ হবে।

তিনি আরো বলেন, ইতোমধ্যেই ১ হাজার ১৮৫ জন জনবলের মধ্যে ৬৫০ জন জনবল যোগ দিয়েছেন। উদ্বোধনের আগে ৯০০ থেকে ৯৫০ জন যোগ দিবেন বলে আশা করছি। বাকিটা হয়তো যাত্রা শুরুর কিছু দিনের মধ্যেই যোগ দিবেন। হাজতখানা এবং অস্ত্রাগার বুড়িরহাট রোডে মেট্রো পুলিশ লাইনে স্থাপন করা হবে। ৫১৭ দশমিক ৩ বর্গ কিলোমিটার এলাকায় ৬ টি থানায় মেট্রো পুলিশের কার্যক্রম চলবে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার আব্দুল আলিম মাহমুদ নয়া দিগন্তকে জানান, আগামী ১৬ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর মেট্রোপলিটন পুলিশের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

উদ্বোধনের পর মুহুর্ত থেকেই কার্যক্রম শুরু হবে মেট্রো পুলিশের। সেই মুহুর্ত থেকেই মেট্রো পুলিশের সেবা দিতে পারবো। এজন্য সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নগরবাসিকে আমরা নিরাপদ এবং মাদকমুক্ত রাখতে চাই। এজন্য সকলের সহযোগিতা প্রয়োজন।

সড়ক ও জনপথ বিভাগ রংপুর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী একিউএম ইকরাম উল্লাহ নয়া দিগন্তকে জানান, প্রধানমন্ত্রী ওই দিন বেলা সাড়ে ১১ টায় রংপুরের গঙ্গাচড়ার মহিপুরে দ্বিতীয় তিস্তা সড়ক সেতুও ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন।

দ্বিতীয় তিস্তা সেতুটির মূল অংশের কাজ সম্পন্ন হয়েছে গত বছরের নভেম্বর মাসে। ৮৫০ মিটার এই সেতুটি নির্মাণে ব্যয় হয়েছে ১২৩ কোটি টাকার। এটির নির্মাণ কাজ শুরু হয়েছিল ২০১২ সালের মার্চ মাসে। সেতুটি সম্পন্ন হওয়ার পর থেকেই জনগনের যাতায়াতের জন্য উম্মুক্ত করে দেয়া হয়েছে।
আগামী ১৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করার পর থেকেই সড়ক বিভাগ এর প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন করে দেখভালের দায়িত্ব পালন করবেন।