Naya Diganta

ঈশ্বরগঞ্জে জাপার মিছিলে ছাত্রলীগ-যুবলীগের বাধা : উত্তেজনা

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জাতীয় পার্টির (জাপা) বিক্ষোভ মিছেলে যুবলীগ ও ছাত্রলীগের বাধা দেয়াকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিয়েছে। বুধবার সন্ধ্যায় উপজেলার পৌর সদরে ওই ঘটনার সৃষ্টি হয়।

দলীয় সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যায় উপজেলা জাতীয় পার্টির উদ্যোগে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় নেতাকর্মীদের চাঙ্গা করতে পৌর সদরে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলিটি পৌর সদরের কাঁচামাটিয়া ব্রিজ সংলগ্ন এলাকায় পৌঁছলে পেছন দিক থেকে আসা ছাত্রলীগ-যুবলীগের একটি মিছিল জাতীয় পার্টির মিছিলটিকে ধাওয়া দেয়। এতে উভয় দলের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরে পুলিশের সহযোগিতায় জাতীয় পার্টি পুনরায় মিছিল করলে আবারো ছাত্রলীগ-যুবলীগ বিক্ষোভ মিছিল বের করে। এতে উভয় দল মুখোমুখি হয়ে পড়লে মারমুখি উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ উভয় দলকে নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক কামরুল হাসান জুয়েল বলেন, ‘জাতীয় পার্টি ঈশ্বরগঞ্জের রাজনৈতিক পরিবেশ বিনষ্ট করতে বিএনপি, ছাত্রদলের লোক নিয়ে বহিরাগত লোকের পক্ষে মিছিল করায় বাধা দেয়া হয়েছে। বহিরাগত লোকের পক্ষে ঈশ্বরগঞ্জে কাউকে কোনো কর্মসূচি করতে দেয়া হবে না।’

উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল হাদি বলেন, ‘মিছিল-মিটিং হচ্ছে গণতন্ত্রের শোভা। আর যারা মিছিলে বাধা দেয় তারা গণতন্ত্রের শত্রু। আমরা শান্তিপূর্ণ মিছিল করছিলাম, ছাত্রলীগ-যুবলীগের কিছু উচ্ছৃঙ্খল ছেলে আমাদের মিছিলে বাধা দিয়ে পরিবেশটি উত্তেজনার দিকে নিয়ে যায়। আমি ও আমার দল এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’