Naya Diganta

যশোরে ৯০ হাজার ডলার ও ১০টি স্বর্ণের বারসহ আটক ৩

বিজিবির হাতে আটক তিন চোরাকারবারি।

যশোরের শার্শা সীমান্ত পথে ভারতে পাচারের সময় ১০টি স্বর্নের বার ও ৮৯ হাজার ৮০০ মার্কিন ডলারসহ তিন চোরাকারবারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) সদস্যরা। আটক সোনা ও ডলারের মূল্য প্রায় ১কোটি ৪০লাখ টাকা বলে বিজিবি জানায়।

বৃহস্পতিবার সকালে পৃথক দুটি অভিযানে বেনাপোল সীমান্তের আমড়াখালী বিজিবি চেকপোষ্ট থেকে ডলার ও শার্শা শালকোনা গাতিপাড়া থেকে স্বর্ণেরবার আটক করা হয়।

আটকরা হলেন,নড়াইলের নড়াগাতি গ্রামের আমির হোসেনের ছেলে ওবায়দুর রহমান, কাউছার মোল্লার ছেলে মাসুদ মোল্লা (৩০), স্বর্ণ চোরাকারবারী যশোরের খড়কী এলাকার মমিনুর রহমানের ছেলে হাচান আলী (২৫)।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল আরিফুল হক জানান, তাদের কাছে গোঁপন খবর আসে শার্শা সীমান্ত পথে স্বর্ণ ও বৈদেশিক মুদ্রার দুটি চালান পাচার হচ্ছে। পরে বিজিবি অভিযান চালিয়ে বেনাপোলের আমড়াখালী বিজিবি চেকপোষ্ট থেকে ৮৯ হাজার ৮০০ ডলার ও শালকোনা গাতিপাড়া থেকে ১০টি স্বর্ণের বার জব্দ করা হয়। এসময় তিন চোরাকারবারী আটক করা হয়।

আটককৃতদেরকে বৈদেশিক মুদ্রা পাচার আইনে ও স্বর্ন পাচার মামলা দিয়ে পরবর্তীতে বেনাপোল পোর্টথানা পুলিশে সোপর্দ করা হবে বলে জানান তিনি।