Naya Diganta

ভালুকায় মাছের খামারের পাহারাদার খুন

ময়মনসিংহের ভালুকায় হাতেম আলী (৫৫) নামে মাছের খামারের এক পাহারাদার খুন হয়েছেন।

আজ সোমবার সকালে মডেল থানা পুলিশ উপজেলার ভরাডোবা ইউনিয়ন পরিষদের অদূরে একটি মাছের খামারের পাড় থেকে রক্তাক্ত অবস্থায় নিহতের লাশটি উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ভরাডোবা গ্রামের তিন সহোদর ফারুকুল ইসলাম কাজল, ইমতিয়াজ উদ্দিন রাসেল ও সোহরাব উদ্দিনের মালিকানাধীন স্থানীয় গাঙ্গাইল বিলের মাছের খামারে একই গ্রামের ওয়াহাব মন্ডলের ছেলে হাতেম আলী দীর্ঘদিন ধরে পাহারাদার হিসেবে কাজ করে আসছিলেন। প্রতিদিনের মতো রোববার সন্ধ্যারাতে হাতেম আলী ওই খামারে পাহারা দিতে যান। সোমবার সকালে এলাকার লোকজন খামারের পাশে রক্তাক্ত অবস্থায় নিহতের লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পরে ভালুকা মডেল থানা পুলিশ নিহতের লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

নিহত হাতেম আলীর মাথা ও ঘাড়সহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে এবং লাশের একটু দূরে জমাটবাঁধা রক্ত, টর্চ লাইট, কয়েল ও ম্যাচ পড়ে থাকতে দেখা গেছে।

নিহত হাতেম আলী খামার মালিকদের সম্পর্কে চাচা হন। রাতে খামারে মাছ চুরি করতে আসা দুর্বৃত্তরা বাধার কারণে তাকে খুন করে ফেলে যেতে পারে বলে স্থানীয়দের ধারণা।

উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা ঘটনাস্থল পরিদর্শন করে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

ভালুকা মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, নিহতের মাথা ও ঘাড়সহ শরীরের বিভিন্ন স্থানে আঘতের চিহ্ন রয়েছে। লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত মামালার প্রস্তুতি চলছিল।