Naya Diganta

মিরপুরে শিক্ষার্থীদের ওপর যৌথ হামলা

শিক্ষার্থীদের ওপর হামলাকারী যুবকরা

নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবিতে আন্দোলন চলাকারী শিক্ষার্থীদের ওপর মিরপুরে পুলিশ ও একদল যুবক যৌথ হামলা চালিয়েছে। হামলাকারী যুবকদের হাতে লাঠি ছিল। তারা পুলিশের সাথে সংঘবদ্ধ হয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। মিরপুর-১৪ নম্বরে এ ঘটনা ঘটে।

হামলার শিকার কয়েকজন শিক্ষার্থী সাংবাদিকদের জানান, আজ বেলা চারটার দিকে মিরপুর ১৪ নম্বরে তাদের জমায়েত স্থলে পুলিশ এসে তাদের ওপর চড়ায় হয়। এরপর পুলিশের সঙ্গে কিছু যুবক লাঠি নিয়ে তাদের ওপর হামলা করে । শিক্ষার্থীরা তখন মিরপুর ১০ নম্বরে অবস্থান নেয়।

মিরপুরে ১৪ নম্বরে শিক্ষার্থীদের ওপর যৌথ হামলা

বিকাল ৪টা দিকে মিরপুর-১৩ ও ১৪ নম্বরের মধ্যে বিআরটিএ থেকে কাফরুল থানা হয়ে পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের গেইট পর্যন্ত সড়কে এই ধাওয়া পাল্টা ধাওয়া চলে।

নাম প্রকাশ না করে এক শিক্ষার্থী বলেন, “আমরা শান্তিপূর্ণ মানবন্ধন করছিলাম। পুলিশ হঠাৎ এসে আমাদের লাঠিপেটা শুরু করেছে। পরে তাদের সঙ্গে স্থানীয় যুবলীগও যোগ দিয়েছে।”

ঢাকার বিমানবন্দর সড়কে গত রোববার জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়ে শিক্ষার্থীরা। এ ঘটনার পর রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টানা আন্দোলন করছে।