Naya Diganta

জুলুম নির্যাতন ইসলামী আন্দোলনের অগ্রযাত্রাকে থামাতে পারবে না: শিবির সভাপতি

ছাত্রশিবিরের খুলনা মহানগরী শাখার সদস্য শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্য রাখছেন ছাত্রশিবিরের সভাপতি ইয়াছিন আরাফাত

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ইয়াছিন আরাফাত বলেন, ছাত্রশিবিরের অব্যাহত অগ্রযাত্রায় ইসলামবিরোধী শক্তি শঙ্কিত হয়ে পড়েছে। হত্যা-গুম, জুলুম-নির্যাতন আর অপপ্রচার চালিয়েও অগ্রযাত্রা বাধাগ্রস্থ করতে না পেরে অবৈধ সরকার ভীত হয়ে পড়েছে। কিন্তু গ্রেপ্তার জুলুম নির্যাতন ইসলামী আন্দোলনের অগ্রযাত্রাকে থামাতে পারবে না।

তিনি রোববার খুলনার এক মিলনায়তনে ছাত্রশিবিরের খুলনা মহানগরী শাখার সদস্য শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মহানগরী সভাপতি রাকিব মাহমুদের সভাপতিত্বে ও সেক্রেটারি শাহরিয়ার ফয়সালের পরিচালনায় শিক্ষা শিবিরে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্কুল কার্যক্রম সম্পাদক রাজীব রহমান পলাশ, মাদ্রাসা সম্পাদক ইমরান খালিদ। এসময় মহানগরী অফিস সম্পাদক মোশাররফ আনসারী, অর্থ সম্পাদক আব্দুল কাদের, সাহিত্য সম্পাদক সাঈদী হাসানসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শিবির সভাপতি বলেন, ছাত্রশিবির এদেশের গণমানুষের প্রিয় সংগঠন। শত প্রতিকূলতার মাঝেও ছাত্রশিবিরের নেতাকর্মীরা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। যা আদর্শহীনদের অন্তর্জালার কারণ। আর এর বহি:প্রকাশ ঘটিয়ে যাচ্ছে নির্যাতনের ষ্টিম রোলার চালানের মাধ্যমে। একটি নিয়মতান্ত্রিক ছাত্র সংগঠনের উপর অবৈধ সরকার যে রাষ্ট্রীয় নিপীড়ণ চালিয়ে যাচ্ছে তা নজীরবিহীন।

তিনি আরো বলেন, সরকারের নির্দেশে মন্ত্রী, এমপি ও পুলিশ বাহিনী শিবির নিয়ে প্রতিনিয়ত মিথ্যাচার ও নাটক করছে। শুধু যে বিরোধী মতের নেতাকর্মীদের উপর হামলা হচ্ছে তা নয় বরং সামাজিক, সাংস্কৃতি ও উৎসবের মত আনন্দঘন অনুষ্ঠানেও পুলিশ হানা দিচ্ছে। সম্প্রতি চট্টগ্রামে দুই শতাধিকের ও বেশি সাংস্কৃতিক কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ ও সরকার তাদের দৈন্যদশার বহি:প্রকাশ ঘটিয়েছে। সরকারের এসব ভারসাম্যহীন কর্মকান্ড জনগণের কাছে এখন হাস্যরসের বিষয়। ছাত্রশিবিরের উপর জুলুম নির্যাতন যত বাড়বে ছাত্রশিবিরের কর্মীদের ঈমান তত বেশী শক্তিশালী হবে ইনশাআল্লাহ।

তিনি সরকারকে উদ্দেশ্যে করে বলেন, গ্রেপ্তার নির্যাতন ও অপপ্রচারের নোংড়া পথ থেকে সরে আসুন। সভা সমাবেশের নাগরিক অধিকার ও মৌলিক বাক স্বাধীনতা ফিরিয়ে দিন।

ছাত্রশিবিরকে দমিয়ে রাখার ক্ষমতা সরকারের নেই। ইসলামী আন্দোলনের কর্মীরা নির্ভীক। দ্বীনের পথে চলার জন্য যে কোন ত্যাগ স্বীকার করতে তারা সর্বদা প্রস্তুত। আপনাদের সকল জুলুম নির্যাতন অপপ্রচার আমাদের কর্মীরা ধৈর্য্য, সাহসীকতা ও নিয়মতান্ত্রিকভাবে মোকাবেলা করে সামনের দিকে এগিয়ে যাবে। কোন অপকৌশলের কাছে ছাত্রশিবির মাথানত করবে না। সকল প্রতিকূলতার মোকাবেলা করে কোরআনের আলোকে একটি সমৃদ্ধ দেশ গঠনে ছাত্রশিবিরের নেতাকর্মীরা সামনের দিকে এগিয়ে যাবেই ইনশাআল্লাহ।