০৬ ডিসেম্বর ২০১৯

মহাস্থান নাটকের ‘গোরখনাথ’ মারা গেছেন

নাট্যকর্মী কির্ত্তনীয়া দ্বীপ - সংগৃহীত

মহাস্থান নাটকের গুরুত্বপূর্ণ চরিত্র ‘গোরখনাথ’ চরিত্রের অভিনেতা নাট্যকর্মী কির্ত্তনীয়া দ্বীপ (৩২) মারা গেছেন। রোববার গভীর রাতে তিনি মারা যান বলে জানিয়েছেন তার সহকর্মীরা।

পরে সোমবার দুপুর ১২টায় দ্বীপের লাশ রাজধানীর সেগুনবাগিচাস্থ শিল্পকলা একাডেমিতে নিয়ে আসা হয়। এরপর সেখানে তার সহকর্মীরা তার প্রতি শ্রদ্ধা জানান। পরে সাড়ে ১২টার দিকে তার বাড়ির উদ্দেশ্যে লাশবাহী গাড়ি যাত্রা করে।

নাট্যকর্মী রূপশ্রী চক্রবর্তী জানান, দ্বীপ মহাস্থান নাটকের গুরুত্বপূর্ণ চরিত্র ‘গোরখনাথ’ এ অভিনয় করেছিলেন। এছাড়া তিনি পদাতিক নাট্যসংগঠনের সদস্য ছিলেন। দ্বীপের বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলায়।

মহাস্থান নাটকের সহকারী পরিচালক সম্রাট প্রমানিক জানান, দ্বীপ বেশ কিছুদিন থেকে হার্টের সমস্যায় ভুগছিলেন। কিন্তু গতকালও তিনি ছিলেন স্বাভাবিক। রাতে বিজয়নগরে অফিসেই কাজ করছিলেন। শেষ রাতের দিকে হঠাৎ তিনি অসুস্থতা বোধ করার পর এক বন্ধু দ্বীপকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


আরো সংবাদ

যেভাবে বোতল-বন্দি হলো 'জ্বীনের বাদশাহ্‌' অস্বাভাবিক হারে বাড়ছে সরকারের ঋণ পর্দা নামলো নাগরিক নাট্য সম্প্রদায়ের নতুনের উৎসবের চার গুণীজনকে সম্মাননা না’গঞ্জে ল ইয়ার্স কাউন্সিল : সভাপতি আবদুল কাদের সেক্রেটারি মাইন উদ্দিন জানুয়ারিতে পরীক্ষামূলক পণ্য ট্রান্সশিপমেন্ট করবে ভারত ১২ ডিসেম্বরের আগ পর্যন্ত শান্তিপূর্ণ কর্মসূচির সিদ্ধান্ত জাগপার জাতীয় সম্মেলন আজ সিদ্ধেশ্বরী থেকে উদ্ধার হওয়া লাশটি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ছাত্রী রুম্পার কায়সার কামালকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ সরকারের তিন মন্ত্রণালয়সহ ৭ জনকে বিবাদি করে মেয়র আইভীর রিট টঙ্গীতে স্পিনিং মিলে অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষতি

সকল




Paykwik Paykasa
Paykwik