২০ অক্টোবর ২০১৮

ভালোবাসি অকারণেতে ইরফান সাজ্জাদ ও সাফা কবির

ইরফান সাজ্জাদ ও সাফা কবির । - সংগৃহীত

ছোটপর্দার প্রিয় দুই মুখ ইরফান সাজ্জাদ ও সাফা কবির বেশ কয়েকটি দর্শকপ্রিয় নাটক উপহার দিয়েছেন। তাদের দুইজনের দর্শকপ্রিয়তার কথা বিবেচনা করে নাট্যরচয়িতা ও নির্মাতা আসিফ ইকবাল জুয়েল আগামী ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচারের জন্য নির্মাণ করেছেন বিশেষ নাটক ‘ভালোবাসি অকারণে’। নাটকটিতে ইরফান সাজ্জাদ অভিনয় করেছেন শান্ত চরিত্রে এবং সাফা কবির অভিনয় করেছেন নদী চরিত্রে।

নাটকটির গল্প প্রসঙ্গে নির্মাতা আসিফ ইকবাল জুয়েল বলেন,‘ নদী একটি ছেলেকে ভালোবাসতো; কিন্তু সেই ছেলেটি উচ্চশিক্ষায় অস্ট্রেলিয়ায় পড়াশোনা করতে গিয়ে মারা যায়। নদীর নিঃসঙ্গ আর একাকী সময়ে বন্ধুর মতো পাশে এসে দাঁড়ায় শান্ত; কিন্তু শান্ত ক্রমেই নদীর প্রতি দুর্বল হয়ে পড়ে। একসময় শান্ত নদীকে ভালোবেসে ফেলে। কিন্তু নদীর মনপ্রাণজুড়ে আছে শুধুই সেই ছেলেটি। এটা জানার পরও শান্ত নদীকে ভালোবেসে যায়। একদিন নদীর সেই প্রেমিক হঠাৎ সামনে এসে দাঁড়ায়।’ এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘ভালোবাসি অকারণে’ নাটকটি।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে ইরফান সাজ্জাদ বলেন, ‘ জুয়েল ভাই যেহেতু নিজেই গল্প রচনা করেছেন, তাই তিনি নিজের মতো করে বেশ যত্ন নিয়ে যথাযথভাবে নাটকটি নির্মাণ করেছেন। আর সাফা অভিনয়ে নিজেকে আগের চেয়ে অনেক বেশি পরিপূর্ণ করেছে। অভিনয়ে সে আগের চেয়ে আরো অনেক বেশি সিরিয়াস। যে কারণে এই নাটকে আমাদের দুইজনের অনবদ্য অভিনয় আশা করি ভালো লাগবে দর্শকের।’

সাফা কবির বলেন, ‘একটি সুন্দর গল্প জুয়েল ভাই তার নাটকে তুলে ধরার চেষ্টা করেছেন। এই ধরনের গল্প দর্শকের মনকে নাড়া দেয়। আমার অনেক ভালো লেগেছে। আর ইরফান ভাই একজন মানুষ হিসেবে যেমন অসাধারণ অভিনেতা হিসেবেও ঠিক তাই। তার সাথে অভিনয়ের সময়টা আমি বেশ উপভোগ করি।’

গত সপ্তাহে নাটকটির শুটিং শেষ হয়েছে। ইরফান সাজ্জাদ ও সাফা কবির মারুফ আহমেদের নির্দেশনায় একটি নাটকে অভিনয় করলেও তা প্রচার হয়নি। তাদের অভিনীত প্রচারিত প্রথম নাটক ‘সুপার গার্লস’। তাদের অভিনীত আলোচিত নাটক হচ্ছে মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত ‘আমাদের গল্পটা এমনো হতে পারতো’। এ ছাড়া আরো বহু নাটকে অভিনয় করেছেন তারা দুইজন। 


আরো সংবাদ