১৬ আগস্ট ২০১৮

ঘাম বাবু সাব্বির, বিপরীতে ভাবনা

মীর সাব্বির ও আশনা হাবিব ভাবনা। - ছবি : মোহসীন আহমেদ কাওছার

এবারের ঈদে খুব বেছে বেছে বিশেষ বিশেষ নাটকে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির। যে কারণে গত বছরের তুলনায় এবার ভালো ভালো গল্পের নাটকে তাকে দেখা যাবে। ঠিক তেমনি একটি ভালো গল্পের নাটক ‘ঘাম বাবু’। নাটকটিতে নাম ভূমিকায় অভিনয় করছেন তিনি। শহীদ উন নবীর গল্প ও নির্দেশনায় ‘ঘাম বাবু’তে মীর সাব্বিরের বিপরীতে নোভেরা চরিত্রে অভিনয় করেছেন দর্শকপ্রিয় অভিনেত্রী ভাবনা। গত রোববার রাজধানীর উত্তরার একটি শুটিং হাউজে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে মাত্র একদিনেই।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে মীর সাব্বির বলেন, ‘এবারের ঈদে আমি একটু বেছে বেছে ভালো গল্পের নাটকে কাজ করার চেষ্টা করছি। যে ক’টি ভালো গল্পের নাটকে এবারের ঈদে কাজ করছি তার মধ্যে ঘাম বাবু দর্শকের কাছে দারুণ উপভোগ্য হবে বলে আমি মনে করি। কারণ এই নাটকের গল্পটা একেবারেই ব্যতিক্রম একটি গল্প।’

আশনা হাবিব ভাবনা বলেন, ‘সাব্বির ভাইয়ার সঙ্গে অভিনয় করা আমি সবসময়ই ভীষণ উপভোগ করি। শুটিংয়ে মজা করতে করতেই আমরা শুটিং শেষ করে ফেলি। ঘাম বাবু নাটকটির গল্পটা আমাকে মুগ্ধ করেছে। আশা করছি ভালো লাগবে দর্শকের।’

আগামী ঈদে দীপ্ত টিভিতে প্রচার হবে ‘ঘাম বাবু’ নাটকটি। প্রতিবারের মতো এবারের ঈদেও নির্দেশনা দিচ্ছেন মীর সাব্বির। এবারের ঈদে তিনি নির্মাণ করবেন ‘বাপ বেটার বিয়ে’ নাটকটি। এরই মধ্যে মীর সাব্বির আমিরুল ইসলাম অরুনের নির্দেশনায় ‘হিরণের বিয়ে’ নাটকের কাজও শেষ করেছেন। দীপ্ত টিভিতে তার নির্দেশনায় নিয়মিত প্রচার হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘মালেক হইতে সাবধান’। এ ছাড়া মীর সাব্বির নির্দেশিত ধারাবাহিক নাটক ‘নোয়াশাল’ নিয়মিত আরটিভিতে প্রচার হচ্ছে। ঈদের জন্য মীর সাব্বির হানিফ সঙ্কেতের নাটকেও অভিনয় করবেন বলে জানান তিনি।

এ দিকে ভাবনার লেখা জীবনের প্রথম উপন্যাস ‘গুলনেহার’ থেকে নির্মিত হয়েছে ঈদের বিশেষ টেলিফিল্ম ‘গুলনেহার’। এটি নির্মাণ করেছেন অনিমেষ আইচ। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন একুশে পদকপ্রাপ্ত অভিনেত্রী দিলারা জামান। আসছে ঈদে এটি বাংলাভিশনে প্রচার হবে। ‘গুলনেহার’ গত একুশে বই মেলায় প্রকাশিত হয়। 


আরো সংবাদ