২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জাসদের শিরীন আখতারের বিরুদ্ধে আ’লীগের কালো পতাকা মিছিল

জাসদ নেতা শিরীন আখতারের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতাকর্মীদের কালো পতাকা ও ঝাড়ু মিছিল - নয়া দিগন্ত

ফেনী-১ আসনে জাসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতারকে মহাজোটের প্রার্থী মেনে না নেয়ার ঘোষণা দিয়ে আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন চৌধুরী নাসিমকে দলীয় মনোনয়ন দেয়ার দাবিতে আজ মঙ্গলবার সকাল ১০টায় ছাগলনাইয়া পৌর শহরের জমাদ্দার বাজারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে আওয়ামী লীগ নেতাকর্মীরা। এ সময় বর্তমান এমপি শিরীন আখতারের বিরুদ্ধে কালো পতাকা, ঝাড়ু মিছিল ও জুতা প্রর্দশন করে স্লোগান দেয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

ছাগলনাইয়া পৌর আওয়ামী লীগের উদ্যোগে এই কালো পতাকা মিছিল ও মানববন্ধন কর্মসূচী আয়োজন করা হয়।

ফেনী-১ আসনে জাসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতারকে দেয়া মহাজোটের মনোনয়ন বাতিল করে আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন চৌধুরী নাসিমকে দলীয় মনোনয়ন দেয়ার দাবিতে আয়োজিত মানববন্ধন, বিক্ষোভ ও কালো পতাকা মিছিলে ছাগলনাইয়া পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র এম মোস্তফা, যুগ্মসাধারণ সম্পাদক নুরুল হক, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান বিষয়ক সম্পাদক মুন্সী এরশাদ উল্লাহ, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আবদুল হাই, পশ্চিম ছাগলনাইয়া ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এরশাদ, জেলা পরিষদের সদস্য ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী ওমর ফারুক, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শওকত হোসেন রুবেল, সহসভাপতি আবদুল্লাহ আল মামুন, ফেনী জেলা ছাত্রলীগের যোগাযোগ বিষয়ক সম্পাদক জিয়াউল হক বাবলু, দক্ষিণ সতর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাউন্সিলর সামছুল হক, দক্ষিণ যশপুর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য পেয়ার আহম্মদ, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ ইউসুফ চৌধুরী, পূর্ব ছাগলনাইয়া ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুন্সী মীর হোসেন, ব্যবসায়ী আবুল কাসেম মেম্বার, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি মোশারফ হোসেন মজুমদারসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এ ব্যাপারে জানতে চাইলে ছাগলনাইয়া পৌরসভার মেয়র এম মোস্তফা নয়া দিগন্তকে জানান, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেও বর্তমান এমপি শিরীন আখতারের কারণে ছাগলনাইয়ায় আওয়ামী লীগের নেতাকর্মীরা বিরোধী দলের নেতাকর্মীর মতো ছিল । তাকে আবারো ফেনী-১ আসনে মহাজোটের প্রার্থী করার প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা রাস্তায় নেমে এসেছেন বলে জানান তিনি।

পরশুরাম-ফুলগাজীতে বিক্ষোভ, সড়ক অবরোধ
এদিকে দৈনিক নয়া দিগন্তের ফেনী সংবাদদাতা মোহাম্মদ শাহাদাত হোসেন জানিয়েছেন, ফেনী-১ আসনে জাসদ সাধারন সম্পাদক শিরীন আখতারকে দেয়া মহাজোটের মনোনয়ন বাতিল করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে নৌকার প্রার্থী করার দাবিতে আজ মঙ্গলবার সকাল থেকে ছাগলনাইয়ার পাশাপাশি পরশুরাম ও ফুলগাজী উপজেলায়ও চলছে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ।

স্থানীয় বিভিন্ন সূত্র ও দলীয় নেতাকর্মীরা জানান, সকাল সাড়ে আটটা থেকে ফেনী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেলের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী পৌর শহরে একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল বের করেন।

এসময় তারা স্থানীয় সংসদ সদস্য শিরীন আখতারের বিরুদ্ধে ও আলাউদ্দিন নাসিমের পক্ষে বিভিন্ন রকম স্লোগান দেন। এক পর্যায়ে হাসপাতাল মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে আওয়ামী লীগ নেতাকর্মীরা।

এদিকে দৈনিক নয়া দিগন্তের ফুলগাজী সংবাদদাতা সাঈদ হোসেন সাহেদ জানান, জাসদ নেতা শিরীন আখতারের মনোনয়ন বাতিলের দাবিতে ফুলগাজী উপজেলা সদর ও আমজাদ হাট বাজারে বিক্ষোভ মিছিল বের করে আওয়ামী লীগ নেতাকর্মীরা।

প্রসঙ্গত, ফেনীর তিনটি আসনের মধ্যে ফেনী-২ আসনে আওয়ামী লীগের নিজাম উদ্দিন হাজারী এমপিকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষনা করেছে আওয়ামী লীগ। এ ছাড়া ফেনী-৩ আসনে সাবেক সেনা কর্মকর্তা মাসুদ উদ্দিন চৌধুরী ও ফেনী-১ আসনে শিরীন আখতারকে মহাজোট থেকে মনোনয়ন দেয়া হয়েছে বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement