২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিংয়ে থাকছেন পুলিশের যে শীর্ষ কর্মকর্তারা

বেনজির আহমেদ, আসাদুজ্জামান ও মনিরুল ইসলাম। - ছবি: সংগৃহীত

একাদশ জাতীয় নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং ও কো-অর্ডিনেশন কমিটি এবং সেল গঠন করেছে বাংলাদেশ পুলিশ। সারা দেশকে চারটি অঞ্চলে ভাগ করে আট ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাকে আইনশৃঙ্খলা মনিটরিং ও কো-অর্ডিনেশন সেলের দায়িত্ব দেয়া হয়েছে।

আর বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেলকে (মহাপরিদর্শক) সভাপতি করে ছয় সদস্যের আইনশৃঙ্খলা মনিটরিং ও কো-অর্ডিনেশন কমিটি গঠন করা হয়েছে।

পুলিশ সদর দফতরের অফিস আদেশ অনুযায়ী রাজশাহী মেট্রোপলিটন, রংপুর মেট্রোপলিটন, রাজশাহী ও রংপুর রেঞ্জে দায়িত্ব পালন করবেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ এবং হাইওয়ে পুলিশের ডিআইজি মো: আতিকুল ইসলাম।

ঢাকা মেট্রোপলিটন, গাজীপুর মেট্রোপলিটন, ঢাকা রেঞ্জ ও ময়মনসিংহ রেঞ্জে দায়িত্ব পালন করবেন ডিএমপি কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া এবং ডিএমপি সিটিটিসি স্পেশাল অ্যাকশন গ্রুপের উপপুলিশ কমিশনার প্রলয় কুমার জোয়ারদার।

খুলনা মেট্রোপলিটন, বরিশাল মেট্রোপলিটন, খুলনা ও বরিশাল রেঞ্জের দায়িত্বপ্রাপ্ত দু’জন হলেন এসবির অতিরিক্ত আইজি মীর শহীদুল ইসলাম এবং ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মো: মনিরুল ইসলাম।

চট্টগ্রাম মেট্রোপলিটন, সিলেট মেট্রোপলিটন, চট্টগ্রাম রেঞ্জ ও সিলেট রেঞ্জে দায়িত্ব পালন করবেন অ্যান্টি টেরোরিজম ইউনিউটের অতিরিক্ত আইজি মোহাম্মদ শফিকুল ইসলাম এবং পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (এঅ্যান্ডডি) হাবিবুর রহমান।

গত ১১ নভেম্বর পুলিশ সদর দফতরের একটি অফিস আদেশে এই আইনশৃঙ্খলা মনিটরিং ও কো-অর্ডিনেশন কমিটি এবং সেল গঠন করা হয়।

কমিটির সভাপতি করা হয়েছে ইন্সপেক্টর জেনারেলকে (মহাপরিদর্শক)। সহসভাপতি অতিরিক্ত আইজি (অ্যাডমিন অ্যান্ড অপারেশনস), সদস্য অতিরিক্ত আইজি (ফিন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্ট), সদস্য অতিরিক্ত আইজি (টিঅ্যান্ডআইএম), সদস্যসচিব ডিআইজি (অপারেশনস) ও সদস্য এআইজি (অপারেশনস)।

পুলিশ সদর দফতরের ওই অফিস আদেশে বলা হয়েছে, পুলিশ হেডকোয়ার্টার্স উল্লিখিত সেলকে সব ধরনের দাফতরিক, প্রশাসনিক ও লজিস্টিকস সহায়তা দেবে। এ ছাড়া কমিটি সেল প্রয়োজনে যেকোনো কর্মকর্তাকে কো-অপ্ট করতে পারবে। রেঞ্জ ডিআইজি ও পুলিশ কমিশনাররা তাদের এলাকার জন্য গঠিত মনিটরিং ও কো-অর্ডিনেশন সেলে পদাধিকার বলে অন্তর্ভুক্ত থাকবেন।

 


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল