২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফরম পূরণ না করেও পরীক্ষা দিচ্ছে ২ শিক্ষার্থী!

- ছবি: নয়া দিগন্ত

এসএসসির ফরম পূরণ না করেও পরীক্ষা দিচ্ছে গৌরীপুর উপজেলার ডৌহাখলা উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষার্থী। সোমবার সকালে স্থানীয় আরকে সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বাংলা আবশ্যিক পরীক্ষায় অংশ নেয় তারা।

জানা যায়, গৌরীপুর উপজেলার ডৌহাখলা উচ্চ বিদ্যালয়ের নির্বাচনী পরীক্ষায় সর্বোচ্চ তিন বিষয়ে অকৃকার্য হয়েছিল মোট ১৪জন শিক্ষার্থী। শিক্ষা বোর্ডের নিয়মানুযায়ী তারা এসএসসি পরীক্ষায় ফরম পূরণের সুযোগ পায়নি। কিন্তু তাদের মধ্যে দুই শিক্ষার্থী মো: আব্দুল মান্নান মিয়ার মেয়ে হেপি আক্তার (রোল-৪৭১০৯৬) ও আবু বক্কর সিদ্দিকের মেয়ে মনোয়রা বেগম (রোল-৪৭১০৯৫) জালিয়াতির মাধ্যমে পরীক্ষায় অংশ নিচ্ছেন।

খবরটি জানাজানি হলে প্রতিকার চেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নরোত্তম চন্দ্র রায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ স্থানীয় প্রশাসন বরাবর লিখত অভিযোগ দায়ের করেছেন।

এদিকে পরীক্ষায় অংশ গ্রহনকারী হেপি আক্তার ও মনোয়রা বেগম লিখিত ভাবে স্বীকার বলেন, শিক্ষাবোর্ডের জনৈক কর্মচারী পরিচয়দানকারী মহসীন আলম রনির মাধ্যমে তারা ফরম পূরণ করে। ওই মহসীন আলম রনি ডৌহাখলা ইউনিয়নের সিংজানি গ্রামের আব্দুল্লাহর ছেলে। এ ঘটনার ঘটনাটি জানার পর ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত মহসীন আলম রনি সাথে মোবাইলফোনে বারবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল আলম জানান, সত্যতা যাচাইয়ের জন্য অধিকতর তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা না পাওয়া পর্যন্ত ওই দুই শিক্ষার্থী নিয়মিত পরীক্ষায় অংশ গ্রহণ করবে।

এ বিষয়ে ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো: সামছুল আলম বলেন, অকৃতকার্যরা কখনও পরীক্ষায় অংশ গ্রহণ করার কথা নয়। তারপরও কিভাবে ওই দুই শিক্ষার্থী বিদ্যালয় থেকে ফরম পূরণ না করেও অংশ গ্রহণ করছে তা খতিয়ে দেখা হচ্ছে। সত্যতা পেলে তাদের পরীক্ষা বাতিল করা হবে।


আরো সংবাদ



premium cement