২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

১৬ দিনেও উদ্ধার হয়নি নিখোঁজ ব্যবসায়ী

নিখোঁজ হেলাল উদ্দিন - নয়া দিগন্ত

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বাড়ি ফেরার পথে নিখোঁজ হন ব্যবসায়ী হেলাল উদ্দিন। এই ঘটনার পর ১৬ দিন পার হয়ে গেলেও তাকে উদ্ধার করতে পারেনি পুলিশ। এই অবস্থায় চরম উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে নিখোঁজ হেলাল উদ্দিনের পরিবার।

জানা যায়, জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার বড়হিত ইউনিয়নের রাধাবল্লভপুর গ্রামের মো: হাসিম উদ্দিনের ছেলে হেলাল উদ্দিন (৩৫) গত ১৮ জানুয়ারি উচাখিলা বাজারে ব্যবসার কাজে যান। প্রতিদিন রাতে বাড়িতে ফিরলেও ঘটনার দিন হেলাল উদ্দিন বাড়িতে ফিরেননি। পরে গত ২০ জানুয়ারি ঈশ্বরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন নিখোঁজ ব্যবসায়ীর স্ত্রী মাজেদা খাতুন। এরপর গত ২১ জানুয়ারি রাতে অজ্ঞাত নাম্বার থেকে নিখোঁজ হেলালের বড় ভাই মো: দুলাল মিয়ার মোবাইল ফোনে কল আসে।

ফোনের অপর প্রাপ্ত থেকে বলা হয়- ‘তোর ভাই কি হারানো গেছে? তোর ভাইকে আমরা নিয়ে গেছি। ফেরত পেতে হলে দুই লাখ টাকা লাগবে।’ দুলাল মিয়া এতো টাকা দিতে পারবে না বলে অনুনয়-বিনয় করলে এক লাখ টাকায় হেলালকে ফিরিয়ে দিতে রাজি হয় দুর্বৃত্তরা। টাকা নিয়ে উচাখিলা-লক্ষ্মীগঞ্জ সড়কে যেতে বলে। পরে টাকা নিয়ে কিছু দূর গিয়ে ওই নাম্বারে ফোন দিলে তা বন্ধ পান দুলাল। এমতাবস্তায় বিষয়টি পুলিশকে জানানো হয়। পুলিশ প্রযুক্তির সহায়তায় উচাখিলা ইউনিয়নের মঘা গ্রামের নুর ইসলাম ও তার ছেলে আজিজুলকে আটক করেন।

দুলাল মিয়ার মোবাইলে ফোন দেয়া নাম্বারটি নুর ইসলামের নামে নিবন্ধন থাকায় এবং মোবাইল ফোনটি আজিজুল ব্যবহার করায় তাদের আটক করা হয়। তবে আটককৃতরা দাবি করেন, ঘটনার অন্তত ১৫ দিন আগে মোবাইল ফোনটি হারিয়ে গেছে। পুলিশ তাদের কাছ থেকে কোনো ধরণের ক্লু না পাওয়ায় স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় দু’জনকে ছেড়ে দেয়া হয়।

এদিকে ব্যবসায়ী নিখোঁজ ও মুক্তিপণ চাওয়ার পর ১৬ দিন পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত পুলিশ হেলাল উদ্দিনকে উদ্ধার করতে পারেনি।

ঈশ্বরগঞ্জ থানার এসআই শাওন চক্রবর্তী বলেন, প্রযুক্তির সহায়তা নিয়ে নিখোঁজ ব্যবসায়ীকে উদ্ধারে তারা সর্বাত্মক চেষ্টা করছেন।


আরো সংবাদ



premium cement