১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

শরিয়ত বয়াতির জামিন না মঞ্জুর

-

টাঙ্গাইলে নবী-রাসুল ও ইসলাম ধর্মের বিভিন্ন বিষয় নিয়ে অপব্যাখ্যা করে জেলহাজতে থাকা শরিয়ত বয়াতির জামিন আবেদন না-মঞ্জুর করে দিয়েছেন আদালত। বুধবার বিকেলে টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ শওকত আলী চৌধুরী এই না-মঞ্জুরের আদেশ দেন।

জেলা ও দায়রা জজ আদালতের পিপি এস আকবর খান জানান, শরিয়ত বয়াতির পক্ষে তার আইনজীবীরা আদালতে জামিনের আবেদন করেন। বুধবার বিকেলে এ বিষয়ে শুনানী হয়। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক মোহাম্মদ শওকত আলী চৌধুরী জামিন আবেদন না-মঞ্জুর করে দেন।

আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আনিছুর রহমান হুমায়ুন। অন্যদিকে জামিনের বিরোধিতায় রাষ্ট্রপক্ষে পিপি এস আকবর খানের সঙ্গে অন্তত অর্ধশত আইনজীবী শুনানীতে অংশ নেন।

উল্লেখ্য, গত ২৪ ডিসেম্বর ঢাকার ধামরাই উপজেলার রৌহাট্টেক এলাকায় এক বার্ষিক অনুষ্ঠানে শরিয়ত বয়াতি ইসলাম ধর্মের বিভিন্ন বিষয় ও নবী-রাসুল নিয়ে আপত্তিকর বক্তব্য দেন এবং ভিডিও করে তা ইউটিউবে আপলোড করেন। এ ঘটনায় মির্জাপুরের আগধল্যা গ্রামের মাওলানা ফরিদুল ইসলাম বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গত ৯ জানুয়ারি মির্জাপুর থানায় মামলা করেন। গত ১১ জানুয়ারি ময়মনসিংহের ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে শরিয়ত বয়াতিকে গ্রেফতার করে পুলিশ। তিন দিনের রিমান্ড শেষে গত ১৪ জানুয়ারি তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন আদালত।

 


আরো সংবাদ



premium cement