film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Entrumpelung wien Installateur Notdienst Wien
১৮ ফেব্রুয়ারি ২০২০

নান্দাইল একসনা লিজ অব্যাহত রাখার দাবিতে মানববন্ধন

-

ময়মনসিংহে নান্দাইল উপজেলার কালিয়াপাড়া বাজারের দোকানপাট উচ্ছেদ না করে একসনা লিজ অব্যাহত রাখার দাবিতে মানববন্ধন, মিছিল ও প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়েছেন ব্যবসায়িরা। আজ মঙ্গলবার নান্দাইল উপজেলা পরিষদের সামনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন করা হয়।

এতে বক্তব্য রাখেন কালিয়াপাড়া বাজার পরিচালনা কমিটির আহ্বায়ক নজরুল ইসলাম, ইজারাদার হাফিজুর রহমান মানিক, বাজার কমিটির সাবেক সভাপতি নূর উদ্দিন সুরুজ, সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ব্যবসায়ি আজিজুল হক ও নূর মোহম্মদ। পরে মিছিল সহকারে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করেন ব্যবসায়িরা।

ব্যবসায়ীরা বলেন, উপজেলার কালিয়াপাড়া বাজারে দুই শতাধিক ব্যবসায়ি দীর্ঘদিন ধরে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে আসছে। সাবেক উপজেলা নির্বাহী অফিসার মো. ওয়াছি উদ্দিন কমর্রত অবস্থায় বিভিন্ন হাট-বাজারের অবৈধ দোকানপাঠ উচ্ছেদ করেছিলেন। ওই সময় কালিয়াপাড়া বাজারেও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পরে একসনা লিজ প্রদানের জন্য দোকান মালিক ব্যবসায়িদের নামের একটি তালিকা তৈরী করা হয়। সেই তালিকাভুক্ত ব্যবসায়িরা এখনো ব্যবসা করে আসছেন। তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে প্রকৃত ব্যবসায়ীদের তালিকা তৈরী করে প্রত্যেককে সমপরিমাণ ভূমিতে দোকানঘর নির্মাণের জন্য মৌখিকভাবে অনুমতি প্রদান এবং চূড়ান্ত তালিকা অনুমোদনের জন্য জেলা প্রশাসক বরাবর প্রেরণ করেন। যা এখন পর্যন্ত অনুমোদিত না হওয়ায় সরকারি কোষাগারে রাজস্ব জমা প্রদান করা সম্ভব হচ্ছে না। বিধায় সরকারী বিধি মোতাবেক কালিয়াপাড়া বাজারের ভিটগুলো ব্যবসায়িদের নামে বরাদ্দ প্রদানের জন্য প্রশাসনের কাছে দাবি জানান ব্যবসায়ীরা। 

নান্দাইলে ব্যবসায়িদের মানববন্ধন

ময়মনসিংহে নান্দাইল উপজেলার কালিয়াপাড়া বাজারের দোকানপাট উচ্ছেদ না করে দোকান মালিকদের ব্যবসা অব্যাহত রাখতে একসনা লিজ প্রদানের দাবিতে মানববন্ধন, মিছিল ও স্মারকলিপি প্রদান করেছেন ব্যবসায়িরা।

মঙ্গলবার দুপুরে নান্দাইল উপজেলা পরিষদের সামনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন কালিয়াপাড়া বাজার পরিচালনা কমিটির আহ্বায়ক নজরুল ইসলাম, ইজারাদার হাফিজুর রহমান মানিক, বাজার কমিটির সাবেক সভাপতি নূর উদ্দিন সুরুজ, সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ব্যবসায়ি আজিজুল হক ও নূর মোহম্মদ। পরে মিছিল সহকারে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করেন ব্যবসায়িরা।

স্মারকলিপিতে ব্যবসায়িরা বলেন, উপজেলার কালিয়াপাড়া বাজারে দুই শতাধিক ব্যবসায়ি দীর্ঘদিন ধরে ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে আসছে। সাবেক উপজেলা নির্বাহী অফিসার মো. ওয়াছি উদ্দিন কমর্রত অবস্থায় বিভিন্ন হাট-বাজারের অবৈধ দোকানপাঠ উচ্ছেদ করেছিলেন। ওই সময় কালিয়াপাড়া বাজারেও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পরে একসনা লিজ প্রদানের জন্য দোকান মালিক ব্যবসায়িদের নামের একটি তালিকা তৈরী করা হয়। সেই তালিকাভুক্ত ব্যবসায়িরা এখনো ব্যবসা পরিচালনা করে আসছেন। তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে প্রকৃত ব্যবসায়ীদের তালিকা তৈরী করে প্রত্যেককে সমপরিমাণ ভূমিতে দোকানঘর নির্মাণের জন্য মৌখিকভাবে অনুমতি প্রদান এবং চূড়ান্ত তালিকা অনুমোদনের জন্য জেলা প্রশাসক বরাবর প্রেরণ করেন। যা এখন পর্যন্ত অনুমোদিত না হওয়ায় সরকারি কোষাগারে রাজস্ব জমা প্রদান করা সম্ভব হচ্ছে না। বিধায় সরকারী বিধি মোতাবেক কালিয়াপাড়া বাজারের ভিটগুলো ব্যবসায়িদের নামে বরাদ্দ প্রদানের জন্য প্রশাসনের নিকট দাবি জানান ব্যবসায়িরা। 

 


আরো সংবাদ