১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ময়মনসিংহে বিআরটিসি বাসের ‘অনিয়মতান্ত্রিক’ চলাচলের প্রতিবাদে পরিবহন ধর্মঘট

-

বিআরটিসির বাস ‘অনিয়মতান্ত্রিক’ চলাচলের প্রতিবাদে এবং বিআরটিসির বাস শ্রমিকদের সাথে অন্য পরিবহন শ্রমিকদের প্রায়শ বাকবিতন্ডা ও দ্বন্দ্বের জেরে আজ সোমবার দুপুর থেকে ময়মনসিংহ অঞ্চলের সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন মালিক ও শ্রমিকরা। ফলে বেলা ২টা থেকে নগরীর মাসকান্দা আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে ঢাকাগামী এনা ও সৌখিন সার্ভিসের কোনো বাস ছেড়ে যায়নি। একই সময়ে নগরীর পাটগুদাম ব্রিজ মোড় ও টাঙ্গাইল বাসস্ট্যান্ড থেকেও কোনো যানবাহন চলাচল করেনি। আকস্মিক এ পরিবহন ধর্মঘটের কারণে বিপাকে পড়েন নির্দিষ্ট গন্তব্যের যাত্রীরা।

এব্যাপারে জিলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা অভিযোগ করে বলেন, রোড ট্রান্সপোর্ট অথরিটি (আরটিএ) জিলা মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে বৈঠক না করে সিদ্ধান্ত ছাড়াই অনিয়মতান্ত্রিকভাবে যত্রতত্র বিআরটিসির গাড়ি চালাচ্ছে। বিআরটিসির দ্বিতল বাসগুলো সিটি কর্পোরেশনের ভিতরে চলার কথা থাকলেও তা মানা হচ্ছে না। ডিপো, স্ট্যান্ড অথবা নির্ধারিত জায়গা ছাড়া যত্রতত্র যাত্রী উঠানোর মাধ্যমে বিআরটিসির বাসগুলো নিয়মিত চলাচল করছে বিভিন্ন জেলা-উপজেলা ও প্রত্যন্ত অঞ্চলে। তিনি বিআরটিসি বাস নিয়মতান্ত্রিকভাবে চলাচলের জন্য অনুরোধ জানিয়েছেন।

এব্যাপারে জেলা প্রশাসক ও রোড ট্রান্সপোর্ট অথরিটির সভাপতি মিজানুর রহমান জানান, পরিবহন সংশ্লিষ্টদের নিয়ে সন্ধ্যায় জরুরি বৈঠক ডাকা হয়েছে। আলোচনা সাপেক্ষে বিষয়টি সমাধান করা হবে।


আরো সংবাদ



premium cement