২৭ জানুয়ারি ২০২০

ময়মনসিংহে বিআরটিসি বাসের ‘অনিয়মতান্ত্রিক’ চলাচলের প্রতিবাদে পরিবহন ধর্মঘট

-

বিআরটিসির বাস ‘অনিয়মতান্ত্রিক’ চলাচলের প্রতিবাদে এবং বিআরটিসির বাস শ্রমিকদের সাথে অন্য পরিবহন শ্রমিকদের প্রায়শ বাকবিতন্ডা ও দ্বন্দ্বের জেরে আজ সোমবার দুপুর থেকে ময়মনসিংহ অঞ্চলের সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন মালিক ও শ্রমিকরা। ফলে বেলা ২টা থেকে নগরীর মাসকান্দা আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে ঢাকাগামী এনা ও সৌখিন সার্ভিসের কোনো বাস ছেড়ে যায়নি। একই সময়ে নগরীর পাটগুদাম ব্রিজ মোড় ও টাঙ্গাইল বাসস্ট্যান্ড থেকেও কোনো যানবাহন চলাচল করেনি। আকস্মিক এ পরিবহন ধর্মঘটের কারণে বিপাকে পড়েন নির্দিষ্ট গন্তব্যের যাত্রীরা।

এব্যাপারে জিলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা অভিযোগ করে বলেন, রোড ট্রান্সপোর্ট অথরিটি (আরটিএ) জিলা মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে বৈঠক না করে সিদ্ধান্ত ছাড়াই অনিয়মতান্ত্রিকভাবে যত্রতত্র বিআরটিসির গাড়ি চালাচ্ছে। বিআরটিসির দ্বিতল বাসগুলো সিটি কর্পোরেশনের ভিতরে চলার কথা থাকলেও তা মানা হচ্ছে না। ডিপো, স্ট্যান্ড অথবা নির্ধারিত জায়গা ছাড়া যত্রতত্র যাত্রী উঠানোর মাধ্যমে বিআরটিসির বাসগুলো নিয়মিত চলাচল করছে বিভিন্ন জেলা-উপজেলা ও প্রত্যন্ত অঞ্চলে। তিনি বিআরটিসি বাস নিয়মতান্ত্রিকভাবে চলাচলের জন্য অনুরোধ জানিয়েছেন।

এব্যাপারে জেলা প্রশাসক ও রোড ট্রান্সপোর্ট অথরিটির সভাপতি মিজানুর রহমান জানান, পরিবহন সংশ্লিষ্টদের নিয়ে সন্ধ্যায় জরুরি বৈঠক ডাকা হয়েছে। আলোচনা সাপেক্ষে বিষয়টি সমাধান করা হবে।


আরো সংবাদ

হামলার পর ইশরাকের বাসায় এসে যা বললেন ব্রিটিশ হাইকমিশনার (১৫৭৬৮)ওমর আবদুল্লাহকে দেখে চিনতেই পারলেন না, কষ্টে মুষড়ে পড়ছেন মমতা (১৩০৮৮)হামলার পর জরুরি সংবাদ সম্মেলন ডেকে যে ঘোষণা দিলেন ইশরাক (৯০৮৩)চীনের পক্ষে করোনা ভাইরাস নিয়ন্ত্রণ সম্ভব না, বলছেন বিজ্ঞানীরা (৬৯৫২)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৬৫৮৮)সাকিবের বাসায় প্রাধানমন্ত্রীর রান্না করা খাবার (৬৪৭৬)শ্বাসরোধ করে হত্যার রুদ্ধশ্বাস রহস্যের উদঘাটন (৫৬৬১)কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (৫১০৯)সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস (৪৭৮১)ইশরাকের গণসংযোগ জনস্রোতে পরিণত (৪৫৯৬)