২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বিয়ের আসর থেকে জেলহাজতে বর

- ফাইল ছবি

নবম শ্রেণিতে অধ্যায়নরত ছাত্রীকে (১৫) বিয়ে করতে গিয়ে,  বিয়ের আসর থেকে জেল হাজতে যেতে হয়েছে মাহমুদুল হাসান রঞ্জু (২৩) নামে বরকে। বাল্য বিয়ের অপরাধে পণ্ড হয়ে যায় বিয়ের সমস্ত আয়োজন। আলো ঝলমল বিয়ের আসর অন্ধকারে নিমজ্জিত হয়ে যায়। গত রোববার রাতে নেত্রকোর কেন্দুয়া উপজেলার পৌর সদরের সাউদ পাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট আদালত সূত্রে জানা যায়, কেন্দুয়া উপজেলার মাস্কা ইউনিয়নের মাচিয়ালী গ্রামের মৃত চাঁন মিয়ার ছেলে মাহমুদুল হাসান কেন্দুয়া পৌর সদরের পশ্চিম সাউদ পাড়া এলাকা নিবাসী এনামুল হকের মেয়ে কারিগরি স্কুলের নবম শ্রেণীর ছাত্রীকে গত রোববার রাতে বরযাত্রী নিয়ে বিয়ে করতে যায়। খবর পেয়ে কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল ইমরান রুহুল ইসলাম পুলিশ নিয়ে কনের বাড়িতে গিয়ে এই বিয়ে বন্ধ করতে বর ও কনের অভিভাবক ও স্বজনদের বুঝানোর চেষ্টা করেন। কিন্তু তারা এ বিষয়ে কর্ণপাত না করায় ভ্রাম্যমান আদালত বসিয়ে বাল্য বিবাহ নিরোধ আইন-২০১৭ অনুযায়ী বরকে ৫ দিনের কারাদণ্ড প্রদান করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

কেন্দুয়া থানার অফিসার ওসি মো. রাশেদুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সাজাপ্রাপ্ত বর মাহমুদুল হাসান রঞ্জুকে সোমবার সকালে নেত্রকোণা জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
চকরিয়ায় নিখোঁজের ছয় ঘণ্টা পর ২ যুবকের লাশ উদ্ধার সিঙ্গাপুরে রডচাপায় বাংলাদেশী শ্রমিক নিহত ১৫ দিনে সড়কে নিহত ৩৬৭, আহত দেড় হাজারের বেশি তীব্র গরমে পথচারীদের স্যালাইন-পানি বিতরণ আইনজীবী ফোরামের চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল শেরপুরে হিট স্ট্রোকে একজনের মৃত্যু বাংলাদেশের বিপক্ষে সিরিজে জিম্বাবুয়ের শক্তিশালী দল নওগাঁয় ছাত্রীকে ধর্ষণ চেষ্টা মামলায় শিক্ষকের ১০ বছরের কারাদণ্ড মিয়ানমারের কারাগারে সাজা শেষে ফিরল ১৭৩ বাংলাদেশী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণে বাংলাদেশকে সহায়তা করতে চায় ভারত : হাইকমিশনার রাজবাড়ীতে হিট স্ট্রোকে অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু

সকল