১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নিজ জেলায় হুমায়ুন আহমেদের জন্মবার্ষিকীতে হিমুদের মিলনমেলা

হুমায়ুন আহমেদের জন্মবার্ষিকী উপলক্ষে নেত্রকোনায় হিমুদের র‌্যালি - ছবি : নয়া দিগন্ত

বিপুল উৎসাহ-উদ্দীপনায় নন্দিত কথাসাহিত্যিক হমায়ুন আহমেদের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে নিজ জেলা নেত্রকোনায় হিমুদের মিলনমেলায় পরিণত হয়েছে। ‘হিমু পাঠক আড্ডা’র উদ্যোগে হলুদ শাড়ি, পাঞ্জাবি আর টিশার্ট পরিহিত সংগীতের তালে তালে হুমায়ুন ভক্ত, অনুরাগী নারী-পুরুষের এক বর্ণাঢ্য র‌্যালি শহরবাসীকে মুগ্ধ করে।

আজ বুধবার সকাল সাড়ে ১০টায় শহরের সাতপাই চক্ষু হাসপাতালের সামনে বিশিষ্ট প্রাবন্ধীক অধ্যাপক যতীন সরকার র‌্যালির উদ্বোধন করেন। এতে বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিকসহ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

সেখান থেকে ‘হিমু পাঠক আড্ডা’র প্রতিষ্ঠাতা আহবায়ক আলপনা বেগমের নেতৃত্বে বর্নাঢ্য র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মোক্তারপাড়া মাঠের মুক্তমঞ্চে মিলিত হয়। সেখানে হুমায়ুন আহমেদের জন্মবার্ষিকীর কেক কাটা হয়। এছাড়া লেখকের নিজগ্রাম কেন্দুয়া ও জন্মস্থান মোহনগঞ্জে কুরআনখানী, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

‘হিমু পাঠক আড্ডা’র আহবায়ক আলপনা বেগম এই প্রতিনিধিকে বলেন, আমাদের অহঙ্কার নন্দিত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার মাধ্যমে বইয়ের প্রতি আগ্রহী করে তোলা। যাতে তারা ফেসবুক, ইন্টারনেট ও মাদকাসক্তি থেকে দূরে থাকতে পারে। সুস্থ, সুন্দর জীবন ধারনের মাধ্যমে যাতে দেশ গড়ার কাজে নিজেদের আত্মনিয়োগ করতে পারে।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল