২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ময়মনসিংহে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে যুবদলের সমাবেশে পুলিশের লাঠিচার্জ, গুলি

মহানগর সেক্রেটারিসহ ৬ জন আটক
ময়মনসিংহে যুবদলের মিছিল ও ইনসেটে গ্রেফতারকৃতরা - ছবি : নয়া দিগন্ত

জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে মহানগর যুবদলের দু’গ্রুপের উত্তেজনাকে কেন্দ্র করে ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ লাঠিচার্জ, কাঁদানে গ্যাস নিক্ষেপ ও গুলি ছুঁড়েছে। আটক করা হয়েছে মহানগর যুবদলের সাধারণ সম্পাদক জোবায়ের হোসেন শাকিলসহ ছয়জনকে।

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহ দক্ষিণ জেলা ও মহানগর যুবদলের উদ্যোগে পৃথক মিছিল ও সমাবেশ করে।

আজ রোববার দুপুরে পুলিশের অনুমতি না পেয়ে নগরীর হরিকিশোর রায় রোড ও কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ সড়কে ময়মনসিংহ দক্ষিণ জেলা ও মহানগর যুবদল পৃথক পৃথক মিছিল করে এবং বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে যুবদলের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে সমবেত হয়।

পরে পৃথক সমাবেশে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক এ কে এম শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, নগর বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক শেখ আমজাদ আলী, জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক কাজী রানা, দফতর সম্পাদক অ্যাডভোকেট এম এ হান্নান খান, সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল আজিজ টুটুল, যুবদলের সাবেক সভাপতি শামীম আজাদ, স্বেচ্ছাসেবকদলের জেলা সভাপতি শহিদুল আমিন খসরু, যুবদলের জেলা সভাপতি রোকনুজ্জামান সরকার রোকন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দিদারুল ইসলাম রাজু, মহনগর সাধারণ সম্পাদক জোবায়ের হোসেন শাকিল প্রমুখ।

এদিকে, মহানগর যুবদলের সমাবেশের শেষের দিকে সভাপতি ও সাধারণ সম্পাদকের দু’গ্রুপের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে নেতাকর্মীদের মাঝে ধাক্কাধাক্কি শুরু হয়। এক পর্যায়ে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করলে এক পুলিশ কনস্টেবলের বুকে লাগে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করলে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

এ সময় তিন রাউন্ড শর্টগানের গুলি ও তিন রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করা হয় বলে স্বীকার করেছেন কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম।

এ সময় মহানগর যুবদলের সাধারণ সম্পাদক জোবায়ের হোসেন শাকিল, সাকিব, শরীফ, সাখাওয়াত, হৃদয় ও আরিফকে আটক করে পুলিশের ভ্যানে তুলে কোতোয়ালী থানায় নিয়ে যাওয়া হয়। পরে তাদেরকে আটকের কথা জানান ওসি।।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল