১৪ নভেম্বর ২০১৯

ভালুকায় পেপার মিলের রুলারে পিষ্ট হয়ে শ্রমিক নিহত

-

ময়মনসিংহের ভালুকায় ভূঁইয়া পেপার মিলস লিমিটেড নামে একটি কারখানায় মেশিনের রুলারের সাথে পিষ্ট হয়ে মাসুদ রানা (২৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

ঘটনাটি ঘটেছে সোমবার রাতে উপজেলার কাশর গ্রামে।

নিহত মাসুদ রানা ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার বাঁশদী গ্রামের ঈমান আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাত সাড়ে ৮টার সময় উপজেলার কাশর এলাকায় অবস্থিত ভূঁইয়া পেপার মিলস্ লিমিটেডে মেশিনে ত্র“টি দেখা দিলে মিলশ্রমিক মাসুদ রানা মেরামত করতে যান। এসময় অসাবধানতাবসত মাসুদের ডান হাত মেশিনের ভেতর চলে গেলে হাত, পা ও পেটে আঘাতপ্রাপ্ত হয়ে তিনি গুরুতর আহত হন। কিন্তু তাকে হাসপাতালে না নিয়ে ঘন্টাব্যাপী ফ্যাক্টরির দায়িত্বে থাকা ডাক্তার রেজাউল করিম তার চিকিৎসা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় এক ঘন্টা পর তিনি মারা যান।

খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ রাত ১১টায় লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

স্থানীয়রা জানান, রাত ৮টায় মেশিনে আটকে আহত হওয়ার পরও মাসুদকে কারখানার কর্তৃপক্ষ হাসপাতালে না নিয়ে বিনা চিকিৎসায় কারখানার ফ্লোরেই রেখে দেয়, দ্রুত হাসপাতালে নিলে হয়তো তিনি বেঁচে যেতেন।

নিহতের চাচা অবসরপ্রাপ্ত শিক্ষক মৌলভী মো: মুসলেম উদ্দিন জানান, ময়না তদন্তের পর লাশ দাফন করে আইনের সাহায্য নেয়া হবে।

এ বিষয়ে কারখানার জেনারেল ম্যানেজার (জিএম) মো: রুহুল আমীন জানান, কাজ করার সময় অসাবধানতাবসত হাতটি মেশিনে চলে গেলে শ্রমিক মাসুদ রানা গুরুতর আহত আহত হয়ে মারা যান।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইনউদ্দিন জানান, কাগজের মিলের মেশিন জ্যামে বন্ধ হয়ে গেলে মাসুদ দোতলা থেকে নিচে এসে জ্যাম ছাড়াতে গিয়ে মেশিনের রুলারের সঙ্গে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।


আরো সংবাদ

ওমানের বিপক্ষে পারলো না জামাল ভূঁইয়ারা ঘুম থেকে তুলে নিয়ে এক সন্তানের জননীকে গণধর্ষণ! জাতীয় বিশ্ববিদ্যালয় : যুদ্ধাপরাধীদের নামে কলেজের নাম থাকছে না সেদিন শুধু আমিই নুসরাতের পক্ষে ছিলাম : ওসি মোয়াজ্জেম পেঁয়াজের দাম কী কারণে দু’শ টাকা ছাড়াল বাস্তবিক অর্থেই আমরা ম্যাচে নেই : মুমিনুল প্রথম কর্মস্থলে ২ বছর থাকতে হবে চিকিৎসকদের ক্ষুদ্র ঋণ দেয়া শুরু করেছিলেন জাতির পিতা : প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে প্রধানমন্ত্রীকে এমপি হারুনের অনুরোধ নিষিদ্ধ হলেন ম্যানচেস্টার সিটি তারকা সিলভা স্পর্শকাতর বিষয়ে  বস্তুনিষ্ঠ ও তথ্যভিত্তিক সংবাদ প্রকাশের অনুরোধ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

সকল