১৬ নভেম্বর ২০১৯

নেত্রকোনায় ইজিবাইকের ভাড়া বৃদ্ধির প্রথম দিনে মারামারিতে আহত ১১

নেত্রকোনায় ইজিবাইক, অটোরিকশার ভাড়া বৃদ্ধির প্রথম দিনেই চালক ও যাত্রীদের মধ্যে হাতাহাতি এবং মারামারিতে অন্তত ১১ ব্যক্তি আহত হয়েছেন।

আজ শুক্রবার শহরের বিভিন্ন স্থানে ভাড়া নিয়ে মারামািরতে চালক ও যাত্রী সাধারণ আহত হন।

নেত্রকোনা অটোরিকশা, ইজিবাইক মালিক সমিতি আকস্মিভাবে ভাড়া বৃদ্ধির ঘোষণা দিয়ে তা কার্যকর করায় এই অনাকাক্সিক্ষত ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কোনো পূর্ব ঘোষণা ছাড়াই আকস্মিভাবে অতিরিক্ত ভাড়া আদায় করা কালে শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে শহরের ছোট বাজার জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে চালক ও যাত্রীর মধ্যে বাগি¦তন্ডা শুরু হয়। এক পর্যায়ে জোর করে ভাড়া আদায় করতে চাইলে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে।

এই ঘটনার পর পর আনন্দ বাজার মোড়ে বাগি¦তন্ডার এক পর্যায়ে ইজিবাইকের চালক সিভিলে থাকা এক দারোগার শার্টের কলার ধরলে চড়, থাপ্পড়ের ঘটনা ঘটে।

সকাল ১১টার সময় স্থানীয় আস্তঃজেলা বাস টার্মিনালে অটোরিকশা থেকে নামার পর ৩০ টাকার ভাড়ার স্থলে ৫০ টাকা দাবি করে চালক। অতিরিক্ত ভাড়া দিতে অস্বীকার করায় নারী যাত্রীর শাড়ি ধরে টানাটানি শুরু করে চালক। এ সময় পাশে থাকা লোকজন চালককে উত্তম-মাধ্যম দেন।

দুপুর সাড়ে ১২টার দিতে তেরী বাজার মোড়ে ভাড়া নিয়ে ইজিবাইক চালক এক নিরীহ যাত্রীকে অপদস্ত করাকালে ক্ষিপ্ত হয়ে ওই এলাকার লোকজন ইজিবাইকে ভাংচুর চালায়।

বেলা ২টার সময় বারহাট্রা রোডে চালক ও যাত্রীর মধ্যের হাতাহাতির ঘটনা ঘটে।

এছাড়া পৌর এলাকার আরো কয়েক স্থানে অতিরিক্ত ভাড়া আদায়কে কেন্দ্র করে মারামারির ঘটনায় অন্তত ১১ জন আহত হয়েছেন বলে জানা যায়।

এদের মধ্যে গুরুতর আহত হাবিবুর রহমান, আব্দুল কদ্দুস ও সোহরাব আলী নামে তিন ইজিবাইক যাত্রীকে সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ বিষয়ে জামাল উদ্দিন, হারেছ মিয়া ও সুলতান প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ‘কওয়া নেই, বলা নেই হুট করে ভাড়া বৃদ্ধি করলেই হলো। নিম্নমধ্য সাধারণ লোকজন স্বল্প খরচে এতদিন চলাচল করে আসছিলেন এখন দেখছি তাও সম্ভব নয়।’

তারা পৌর মেয়রের ভ্রান্ত নীতিকে দায়ী করে জানান, আমরা পূর্বের ভাড়া বহাল রাখার জোর দাবি জানাচ্ছি।

ইজিবাইক চালক আলাল, মিরাজ আলী বলেন, ‘৫০০ টাকার লাইসেন্স এখন ৩০ হাজার টাকা দিতে হয়েছে। যানজটমুক্ত রাখার অজুহাতে সাদা ও লাল স্টিকারের গাড়ি একদিন পর পর রোডে নামতে হয়। কাজেই বাধ্য হয়ে এখন দুটি লাইসেন্স করে নিয়মিত গাড়ি চালাতে হয়। ভাড়া বৃদ্ধি না করে উপায় কি?’


আরো সংবাদ

যথাযথ মর্যাদায় ভেটারানস ডে উদযাপিত নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে : রেলমন্ত্রী বাবরি মসজিদ রক্ষায় মুসলিমদেশগুলোকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে : ইসলামী আন্দোলন কুমিল্লায় ২ কিশোর ও গেটম্যানের বুদ্ধিমত্তায় রক্ষা পেল যাত্রীবাহী ট্রেন রাষ্ট্রপতি দেশে ফিরেছেন সাভার উপজেলা আ’লীগের সম্মেলনে : হাসিনা-সভাপতি রাজিব-সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রী দুবাই এয়ারশোতে যোগ দিতে আমিরাত যাচ্ছেন আজ ঢাবি থেকে ২৬ জনের পিএইচডি লাভ ইসলামী আন্দোলনের কর্মীদের অবসর গ্রহণের সুযোগ নেই : মহানগর জামায়াত অর্থ মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপনপত্র প্রাথমিক শিক্ষকদের প্রত্যাখ্যান তদন্ত প্রতিবেদন জমা দিলো কমিটি

সকল