২২ নভেম্বর ২০১৯

আবরার হত্যায় গ্রেফতার জেমির পরিবার এড়িয়ে চলছেন সবাইকে

আবরার ফাহাদ - ছবি : সংগৃহীত

বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় আটক হয়েছেন ময়মনসিংহের আরেক মেধাবী ছাত্র মুনতাসির আল জেমি। জেমির বাবা-মা ময়মনসিংহ শহরের বাউন্ডারি রোডে থাকেন। তার বাবা আব্দুল মজিদ সোনালী ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার পদে কর্মরত।

আবরার ফাহাদ হত্যার ঘটনায় জেমি আটকের খবরে হতবাক বাবা-মা। উভয়ই বিস্মিত এবং নির্বাক হয়ে বাসায় অবস্থান করছেন। তিনি আত্মীয় স্বজন ছাড়া কারো সাথে সাক্ষাত বা কথা বলছেন না। মঙ্গলবার বিকেলে জেমির বাবার সাথে কথা বলার চেষ্টা করলে তিনি সাংবাদিকদের এড়িয়ে চলছেন।

পরিচয় প্রকাশে অনিচ্ছুক জেমির আত্মীয়, কোচিং শিক্ষক ও পরিচিত স্বজনদের সাথে কথা বলে জানা গেছে, জেমি ময়মনসিংহ জিলা স্কুলের ‘ফাস্ট বয়’ ছিল। সে আনন্দ মোহন সরকারি কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাস করে বুয়েটে ভর্তি হয়। জেমি ভদ্র স্বভাবের ছেলে। পড়ালেখা ও খেলাধুলা ছাড়া জেমিকে কোনো ধরণের আড্ডায় দেখা যায়নি। হত্যাকান্ডের পর জেমি গ্রেফতার হওয়ায় তারা বিস্মিত হয়েছেন।

তাদের মতে, জেমি পরিস্থিতির শিকার হতে পারে। জেমির বিষয়টি নিয়ে কথা বলতে গেলে পরিবারের সদস্যরা সাংবাদিকদের এড়িয়ে চলেন। কিছু বলতে রাজি হননি।

পারিবারের একজন বলেছেন, জেমির বাবা পুরো ঘটনা কি তা এখনও জানেন না। তবে যতটুকু শুনেছেন ছাত্রলীগের নেতারা জেমিকে ডেকে নিয়ে যায়।

তাই তারা মনে করছেন, জেমি অনেকটাই পরিস্থিতির শিকার। কিছুদিন আগে জেমি হলের বাইরে থাকার জন্য পরিবারের কাছে নিজের ইচ্ছার কথাও জানিয়ে ছিল বলে তিনি জানান।


আরো সংবাদ

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৫৭)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৪)