২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ময়মনসিংহে ইউপি চেয়ারম্যানের মুক্তি, মার্কেট ভাঙচুর ও লুটেরাদের বিচার দাবি

-

ময়মনসিংহের ত্রিশালে আমিরাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান ভুট্টোর মুক্তি, তার নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং মার্কেটের ৩০টি দোকান ভাঙচুর ও মালামাল লুটেরাদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

আজ বৃহস্পতিবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড এলাকায় এই কর্মসূচি পালন করা হয়। এর আগে উপজেলার নারায়ণপুর বানারপাড় গ্রাম থেকে হাজারো নারী-পুরুষ মিছিল সহকারে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সাইনবোর্ড এলাকায় এসে মহাসড়কের পার্শ্বে মানববন্ধন কর্মসূচিতে যোগদান করে।

ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন আমিরাবাড়ি ইউনিয়ন পরিষদের সদস্য মোহাম্মদ মোস্তাক মিয়া, নারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক শামসুল হক, গুজিয়াম ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি জৈনউদ্দিন ও নারী নেত্রী সালমা আক্তার।

বক্তারা আমিরাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান ভুট্টোর নামে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে তাকে অবিলম্বে মুক্তি প্রদান এবং সাইনবোর্ড বাজারে গভীর রাতে বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া মার্কেটের ৩০টি দোকানের মালামাল লুটেরাদের গ্রেফতার করে বিচারের দাবি জানান।

গত শুক্র ও শনিবার গভীর রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে ত্রিশাল উপজেলার সাইনবোর্ড এলাকায় বিরোধপূর্ণ জমির একটি মার্কেটের ৩০টি দোকান ভাঙচুর ও কয়েক কোটি টাকার মালামাল লুট করে নেয় প্রতিপক্ষরা। ওই মার্কেটের জমি নিয়ে আমিরাবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিছুর রহমান ভুট্টোর সাথে প্রতিবেশি সাবিনুর ও তার স্বামী ইতালী প্রবাসী মোখলেছুর রহমানের বিরোধ চলছিল। বিরোধপূর্ণ জমিতে কারো অনাধিকার হস্তক্ষেপ বন্ধে আদালত নিষেধাজ্ঞা জারির পাঁচ দিনের মাথায় গত শুক্রবার গভীর রাতে বুলডোজার দিয়ে মার্কেটের ভবনগুলো গুঁড়িয়ে দিয়ে দখল করে নেয় সাবিনুর ও মোখলেছুর রহমান।

এদিকে গত ২১ আগস্ট চাঁদাবাজির মামলায় ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান ভুট্টোকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হলে তাকে জেলহাজতে পাঠানো হয়। তিনি এখনো কারাগারে রয়েছেন। চেয়ারম্যানকে সাাজনো চাঁদাবাজির মামলায় কারাগারে পাঠিয়ে ওই মার্কেট দখল করা হয় বলে স্থানীয়দের ধারণা।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল