২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

প্রেমের স্বীকৃতি না দেয়ায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

 আফরোজ সুইটি
আফরোজ সুইটি - ছবি : সংগ্রহ

ময়মনসিংহের ভালুকায় আর্থিকভাবে গরিব ছাত্রের সাথে প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় পরিবারের সাথে অভিমান করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মারিয়া আফরোজ সুইটি (১৪) নামে নবম শ্রেণীর এক মেধাবী ছাত্রী বিষপানে আত্মহত্যা করেছেন। শনিবার সকালে নিহতের বাড়ির পাশে তাকে দাফন করা হয়।

পুলিশ, নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পুরুড়া গ্রামের তেতুলীয়া পাড়ার কুয়েত প্রবাসী মোতাহার হোসেন সবুজের কিশোরী মেয়ে উপজেলার ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর মেধাবী ছাত্রী মারিয়া আফরোজ সুইটির সাথে দেড় বছর ধরে একই গ্রামের তাজুল ইসলাম তাজেলের কলেজ পড়ূয়া ছেলে কবির আহমেদের প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু সুইটির বাবা মা তার মেয়ের এই প্রেমের সম্পর্ক মেনে নেননি। ছেলে পক্ষ বিয়ের জন্য মেয়ের বাবার বাড়িতে লোক পাঠালে ছেলে গরিব হওয়ায় বিয়ে দিবেন না বলে না করে দেয়া হয়। এ নিয়ে গত এক বছরে দুই পরিবারের মাঝে বেশ কয়েক দফা আলোচনাও হয়। কিন্তু মেয়ে পক্ষ ঘটনাটি কোনোভাবেই মেনে না নেয়ায় গত বুধবার সুইটি ফেসবুকে একটি স্ট্যাটাস দেন।

স্ট্যাটাসে তিনি বলেন, ‘আমাকে বুঝার ট্রাই তোমরা কোনদিন করোনাই......যেইদিন আমি তোমাদের ছেড়ে চলে যাবো অচিনপুর তখন তোমরা আমাকে বুঝবা আমি কি ছিলাম, তোমাদের জন্য তখন চাইলেও কেউ আমাকে ফিরে পাবে না, বাই’।

এরপর গত বৃহস্পতিবার সকালে সুইটি স্কুলে আসেন এবং দুপুরের বিরতির সময় তিনি ভালুকা সদরে গিয়ে ইঁদুর মারার বিষ কিনে খেয়ে বাসে চড়ে বাড়ি যাওয়ার চেষ্টা করেন। কিন্তু বাস থেকে ভরাডোবা বাসস্যান্ড নামার পর তিনি অচেতন হয়ে মাটিতে পরে যান। এসময় স্থানীয় লোকজন তাকে ভালুকা ৫০ শয্যা সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে ময়মনসিংহ মেডক্যাল কলেজ হাসপাতালে রেফার করেন। ঘটনার রাতেই তিনি হাসপাতালে মারা যান।

সুইটির চাচা আজিজুল হক সুজন জানান, এক বছর একই গ্রামের কবির নামে কলেজ পড়ুয়া এক ছেলের সাথে প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু দীর্ঘদিন ধরে ওই সম্পর্ক ভেঙে গেছে।

উপজেলার ধলিয়া স্কুল এন্ড কলেজের ছাত্র ও সুইটির প্রেমিক কবির আহমেদ সুইটির সাথে তার প্রেমের সম্পর্কের কথা স্বীকার করে বলেন, আমরা গরিব বলে আমার কাছে সুইটির পরিবার বিয়ে দিবে না বলে জানায়। তাই সুইটির সাথে অনেক দিন ধরে আমার যোগাযোগ নেই।

ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর হক জানান, ঘটনাটি আমরা পরে শুনেছি।

ভালুকা মডেল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন জানান, স্কুলছাত্রীর আত্মহ্যার পর ময়না তদন্ত শেষে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পরে তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল