২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গৌরীপুরে কৃষক হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

-

ময়মনসিংহের গৌরীপুরে কৃষক আলাউদ্দিন হত্যা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে ময়মনসিংহ অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মুহাম্মদ নূরুল আমীন বিপ্লব এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, গৌরীপুর উপ‌জেলার সিধলা ইউনিয়নের টেংগুরিপাড়ায় এলাকার খোরশেদ আলমের ছেলে কালা চাঁন (৫৫), মৃত আব্দুস সামাদের তিন ছেলে রুহুল আমীন (৫৭), নূরুল হক (৫৫), মঞ্জুরুল হক (৫২) ও নাসির উদ্দিনের ছেলে নবী হোসেন (৫৫)।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত পিপি রেজাউল করিম খান দুলাল ও আসামি পক্ষের আইনজীবী আব্দুর রহমান আল হোসেন তাজ।

মামলার বিবরণে জানা যায়, উপ‌জেলার সিধলা ইউনিলয়‌নের টেংগু‌রিপাড়া গ্রা‌মে বি‌রোধপূর্ণ জ‌মির ধান কাটাকে কেন্দ্র ক‌রে ২০০২ সালে ১৭ নভেম্বর সকালে আব্দুস ছাত্তারের ছেলে আলাউদ্দিনকে পিটিয়ে হত্যা করে আসামিরা। পরে চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় সে। ঘটনার দু’দিন পর নিহতের বড় ভাই নূরুল আমীন বাদী হয়ে গৌরীপুর থানায় একটি হত্যা মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে পুলিশ নয়জনকে আসামি করে আদালতে চার্জশিট দেয়। মামলায় ১৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে বিচারক এ আদেশ দেন।


আরো সংবাদ



premium cement
‘সংসদ সদস্যরা নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না’ ফরিদপুরে বেইলি ব্রিজ অপসারণ করে স্থায়ী ব্রিজ নির্মাণের দাবিতে মানববন্ধন ঈশ্বরদীতে তাপমাত্রা ৪১.২ ডিগ্রি বাংলাদেশকে এভিয়েশন হাব হিসেবে গড়তে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য অশ্লীল নৃত্য পরিবেশনের অভিযোগে ৫ জন‌ আটক ঈশ্বরদীতে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন গলাচিপায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু উপজেলা নির্বাচনে অনিয়ম হলে কঠোর হস্তে দমন করা হবে : ইসি শিশু সন্তান অপহরণ করে মুক্তিপণ দাবি, সৎ বাবাসহ গ্রেফতার ২ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা

সকল