২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সোহেল তাজের ভাগ্নেকে উদ্ধারের ব্যাপারে যা বললেন ময়মনসিংহের পুলিশ সুপার

উদ্ধারকৃত সৌরভ (বায়ে) এবং প্রেস ব্রিফিংয়ে কথা বলছেন ময়নসিংহের পুলিশ সুপার - ছবি : নয়া দিগন্ত

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের নিখোঁজ ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভকে ১১ দিন পর ময়মনসিংহের তারাকান্দা থেকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে তারাকান্দা উপজেলার বটতলা নামক স্থানে জামিল অটো রাইস মিলের সামনে থেকে তাকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার শাহ আবিদ হোসেন।

সকাল পৌণে নয়টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার শাহ আবিদ হোসেন সাংবাদিকদের জানান, কে বা কারা বৃহস্পতিবার ভোরে চট্টগ্রামে নিখোঁজ সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভকে তারাকান্দা উপজেলার বটতলা মধুপুর এলাকার জামিল অটো রাইস মিলের সামনের রাস্তায় রেখে যায়। এরপর সৌরভ ওই মিলে গিয়ে নিজের পরিচয় দিলে সৌরভের পরিবারকে খবর দেন মিলটির ফোরম্যান সমীর।

পরে পরিবারের পক্ষ থেকে চট্টগ্রামের আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করা হলে ভোর পাঁচটা ২০ মিনিটে চট্টগ্রাম অ্যান্টিটেররিজম ইউনিটের ডিসি আমাকে (ময়মনসিংহের পুলিশ সুপার) ফোন করে জানান তারাকান্দা উপজেলার বটতলা মধুপুর এলাকার জামিল অটো রাইস মিলের সামনে তাকে (সৌরভ) পাওয়া যায়। খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশকে সাথে নিয়ে তাকে উদ্ধার করে আমার বাংলোতে নিয়ে আসি।

পুলিশ সুপার আরো জানান, প্রাথমিক ভাবে সৌরভের কাছে জানতে চাওয়া হয় সে কি ভাবে এখানে এসেছে, কারা এখানে ফেলে রেখে গেছে। পরে তার পরিবারের সাথে কথা বলে পরিবারের চাহিদা অনুযায়ী পুলিশ পাহারায় তাকে বনানীতে পরিবারের কাছে পাঠানো ব্যবস্থা করা হয়। তার শারিরীক অবস্থা ভালো এবং তিনি সুস্থ আছেন।

এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার জানান, এ মুহূর্তে সৌরভের সাথে কথা বলার মতো পরিস্থিতি হয়নি। সে রাইস মিলে একটি চেয়ারে বসাছিল।

তাকে নির্যাতন করা হয়েছে কী না এ ব্যাপারে জানতে চাইলে পুলিশ সুপার জানান, এ ব্যাপারে সৌরভ কিছুই বলেনি, বলেছে পরে কথা বলবে। ১১ দিন কোথায় ছিল, কীভাবে ছিল এমন প্রশ্নের জবাবে সে কিছু বলতে পারে না। তবে তাকে আটকে রাখা হয়েছিল এইটুকুই বলেছে বলে জানান তিনি।

এদিকে, জামিল অটো রাইস মিলের ম্যানেজার কাঞ্চন মিয়া ও ফোরম্যান সমির জানান, তারা ঘুমিয়ে ছিলেন। ভোরে কান্নার শব্দ পেয়ে জেগে উঠেন। ঘর থেকে বেরিয়ে দেখেন একটি গাড়ি থেকে এক লোককে নামিয়ে বাঁধা চোখ খুলে দিয়ে রাস্তার পাশে ফেলে রেখে গাড়িটি দ্রুত ফুলপুরের দিকে চলে যায়। লোকটিকে অনেকটা বিপর্যস্ত দেখাচ্ছিল। ছেড়া লুঙ্গির কাপড়ে লোকটির হাত বাঁধা ছিল। ওই লোকটি তাদের কাছে এসে পানি চায়। তারা পাশের এক দোকানদারকে ডেকে দোকান থেকে বিস্কুট ও পানীয় কিনে তাকে খেতে দেন।

এসময় আলাপকালে লোকটি নিজের নাম সৌরভ এবং তিনি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের ভাগ্নে বলে পরিচয় দেন। একথা বলার পর তারা বিষয়টি মিলের মালিক হিজবুল বাহার খান বাচ্চুকে জানান। এরপর তারা সৌরভকে মিলের ভিতর নিয়ে একটি চেয়ারে বসান।

সৌরভ একটি মোবাইল নাম্বার দিয়ে তার পরিবারকে খবর দিতে অনুরোধ করেন। তারা ফোন করে পরিবারকে অবহিত করলে সৌরভের বাবা কথা বলেন। এরপর সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ ওই নম্বরে ফোন করে সৌরভের সাথে কথা বলেন। পরে তারাকান্দা থানাকে জানানো হয়। খবর পেয়ে ময়মনসিংহের পুলিশ সুপার ঘটনাস্থলে ছুটে আসেন। তার কাছে সৌরভকে তুলে দেন তারা।

গত ৯জুন চট্টগ্রামের মিমি সুপার মার্কেটের আগোরার সামনে থেকে সৌরভ অপহৃত হন। গত শনিবার নিজের ভেরিফাইড ফেসবুক পেজে দেয়া এক পোস্টে সাবেক স্বরাষ্ট প্রতিমন্ত্রী সোহেল তাজ এমনই অভিযোগ করেন। একই অভিযোগ করে ভাগ্নেকে অক্ষত ও জীবিত অবস্থায় ফেরত চেয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন তিনি। এ সময় নিখোঁজ সৌরভের মা সৈয়দা ইয়াসমিন আরজুমান উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪

সকল