২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

গৌরীপুর সরকারি কলেজ মসজিদের জায়গায় মডেল মসজিদ নির্মাণের দাবিতে মানববন্ধন

গৌরীপুর সরকারি কলেজ মসজিদের জায়গায় ‘মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র’ নির্মাণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন মুসুল্লীরা - নয়া দিগন্ত

ময়মনসিংহের গৌরীপুর সরকারি কলেজ মসজিদের জায়গায় ‘মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র’ নির্মাণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন মুসুল্লীরা। শুক্রবার বাদ জু'মা গৌরীপুর পৌরসভার কালিপুর মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন মুসুল্লী পরিষদের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান শাহীন, কালিপুর দৈনিকবাজার জামে মসজিদের পেশ ইমাম মওলানা আব্দুল হালিম, সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুল ইসলাম খান শহীদ ও নুর মোহাম্মেদ পালোয়ান, নজরুল ইসলাম, আব্দুস সেলিমসহ বিভিন্ন শ্রেণিপেশার বিশিষ্ট ব্যক্তিরা।
বক্তারা বলেন, গৌরীপুর সরকারি কলেজ মসজিদের জায়গায় ‘মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র’ নির্মাণ করা হলে জমি কেনার জন্য সরকারের কোনো টাকা খরচ হবে না। এখানে মসজিদ হলে বিপুল সংখ্যক মুসুল্লীর নামাজ আদায় করতে পারবেন। কলেজের জায়গায় প্রস্তাবিত মডেল মসজিদ নির্মিত হলে মুকুল নিকেতন পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়, গৌরীপুর থানা (পুলিশ স্টেশন), সহকারী পুলিশ সুপারের কার্যালয় (সার্কেল), গোলকপুর পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়, উপজেলা রিসোর্স সেন্টার (প্রাইমারি), উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয় (পশু হাসপাতাল ও গাভী প্রজনন কেন্দ্র), উপজেলা খাদ্য গোদাম, কলেজ ছাত্রবাসসহ পাঁচ’শ গজের মধ্যে গৌরীপুর উপজেলার আল-মাদ্রসাতুল নূরুল উলুম মাদ্রাসা (পুরুষ) ও জামিয়া আরাবিয়া জামিলা খাতুন মাদ্রসা (মহিলা) এবং উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনও বিদ্যমান রয়েছে।
দেশের জেলা ও উপজেলায় ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের লক্ষ্যে ধর্ম মন্ত্রণালয়ের গৃহীত প্রকল্প অনুযায়ী ময়মনসিংহের গৌরীপুরে প্রস্তাবিত মডেল মসজিদের জায়গা নিয়ে জমির মালিক আদালতে রীট করায় মডেল মসজিদ নির্মাণে অনিশ্চয়তা দেখা দেয়। এমতাবস্থায় গৌরীপুর সরকারি কলেজ মসজিদের জায়গায় ‘মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিককেন্দ্র’ নির্মাণের দাবি জানান কলেজ কর্তৃপক্ষ ও স্থানীয় মুসুল্লীরা।

 

 


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল