২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ - নয়া দিগন্ত

ময়মনসিংহের ভালুকা উপজেলার আখালিয়া গ্রামে অবস্থিত লিউ ফ্যাশন সুয়েটার ফ্যাক্টরীতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। মঙ্গলবার সকালে কয়েক’শ শ্রমিক তাদের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন।

পরে ভালুকা মডেল থানা ও শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু শ্রমিককরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করলে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ শুরু করে। এ সময় শ্রমিকরা পুলিশের দিকে উল্টো ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ বেশ কিছু রাবার বুলেট নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশসহ বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

আন্দোলনরত শ্রমিকরা জানান, নিউ ফ্যাশনে এক হাজার ৭০০ জন শ্রমিক কর্মরত আছেন। ফ্যাক্টরী কর্তৃপক্ষ প্রায় মাসেই বেতন নিয়ে তালবাহানা করে। গত এপ্রিল মাসের বকেয়া বেতন এখনো দেয়া হয়নি এবং বেশ কয়েকবার তারিখ পরিবর্তন করা হয়েছে। তাছাড়া চলতি মাসের বেতন ও বোনাসের দাবিতে তাদের এই আন্দোলন।

শ্রমিকরা দাবি করেন, পুলিশের লাঠিচার্জে মিলের সুপারভাইজার হাসনা আক্তার (৩০), শ্রমিক চায়না বিশ্বাস, শফিকুল হক ও লাভলীসহ অনেক শ্রমিক আহত হয়েছেন।

স্থানীয় বাসিন্দা ফজলুল হক জানান, তিনি স্ত্রী, পুত্র ও পুত্রবধূদের নিয়ে ধান শুকানোর কাজ করছিলেন। এ সময় পুলিশ তাদের ওপর হামলা করে। এসময় ফজলুল হক (৫৫), নাজু মিয়াসহ অনেকেই আহত হন।

ফ্যাক্টরীর অ্যাডমিন ম্যানেজার আশরাফ উদ্দিন শ্রমিকদের বেতন বকেয়া থাকার বিষয়টি স্বীকার করে বলেন, এপ্রিল মাসের বকেয়া বেতন বুধবার সকালে দেয়া হবে।

ভালুকা শিল্পপুলিশের এএসপি নুর নবী ও মডেল থানার ওসি মাইন উদ্দিন জানান, শ্রমিকদের নিক্ষেপ করা ইটপাটকেলে তাদের বেশ কয়েকজন অফিসার ও কনস্টেবল আহত হয়েছেন। পরে শ্রমিকদের শান্ত করতে মৃদু লাঠিচার্জ ও বেশ কিছু রাবার বুলেট নিক্ষেপ করতে হয়েছে। ফ্যাক্টরী কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। বুধবার তারা বকেয়া বেতন পরিশোধ করে দিবে। বর্তমানে এলাকার পরিবেশ শান্ত রয়েছে এবং ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল