১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ - নয়া দিগন্ত

ময়মনসিংহের ভালুকা উপজেলার আখালিয়া গ্রামে অবস্থিত লিউ ফ্যাশন সুয়েটার ফ্যাক্টরীতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। মঙ্গলবার সকালে কয়েক’শ শ্রমিক তাদের বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন।

পরে ভালুকা মডেল থানা ও শিল্পপুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু শ্রমিককরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করলে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ শুরু করে। এ সময় শ্রমিকরা পুলিশের দিকে উল্টো ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ বেশ কিছু রাবার বুলেট নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশসহ বেশ কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

আন্দোলনরত শ্রমিকরা জানান, নিউ ফ্যাশনে এক হাজার ৭০০ জন শ্রমিক কর্মরত আছেন। ফ্যাক্টরী কর্তৃপক্ষ প্রায় মাসেই বেতন নিয়ে তালবাহানা করে। গত এপ্রিল মাসের বকেয়া বেতন এখনো দেয়া হয়নি এবং বেশ কয়েকবার তারিখ পরিবর্তন করা হয়েছে। তাছাড়া চলতি মাসের বেতন ও বোনাসের দাবিতে তাদের এই আন্দোলন।

শ্রমিকরা দাবি করেন, পুলিশের লাঠিচার্জে মিলের সুপারভাইজার হাসনা আক্তার (৩০), শ্রমিক চায়না বিশ্বাস, শফিকুল হক ও লাভলীসহ অনেক শ্রমিক আহত হয়েছেন।

স্থানীয় বাসিন্দা ফজলুল হক জানান, তিনি স্ত্রী, পুত্র ও পুত্রবধূদের নিয়ে ধান শুকানোর কাজ করছিলেন। এ সময় পুলিশ তাদের ওপর হামলা করে। এসময় ফজলুল হক (৫৫), নাজু মিয়াসহ অনেকেই আহত হন।

ফ্যাক্টরীর অ্যাডমিন ম্যানেজার আশরাফ উদ্দিন শ্রমিকদের বেতন বকেয়া থাকার বিষয়টি স্বীকার করে বলেন, এপ্রিল মাসের বকেয়া বেতন বুধবার সকালে দেয়া হবে।

ভালুকা শিল্পপুলিশের এএসপি নুর নবী ও মডেল থানার ওসি মাইন উদ্দিন জানান, শ্রমিকদের নিক্ষেপ করা ইটপাটকেলে তাদের বেশ কয়েকজন অফিসার ও কনস্টেবল আহত হয়েছেন। পরে শ্রমিকদের শান্ত করতে মৃদু লাঠিচার্জ ও বেশ কিছু রাবার বুলেট নিক্ষেপ করতে হয়েছে। ফ্যাক্টরী কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। বুধবার তারা বকেয়া বেতন পরিশোধ করে দিবে। বর্তমানে এলাকার পরিবেশ শান্ত রয়েছে এবং ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল