২১ সেপ্টেম্বর ২০১৯

ভালুকায় তিনঘণ্টা মহাসড়ক অবরোধ-ভাঙচুর,পুলিশসহ আহত ৩০

ময়মনসিংহের ভালুকায় শিল্প পুলিশের সাথে ব্যবসায়ীদের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আগুণ জ্বালিয়ে অবরোধ। - নয়া দিগন্ত

ময়মনসিংহের ভালুকায় শিল্প পুলিশের সাথে ব্যবসায়ীদের তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে আগুণ জ্বালিয়ে অবরোধ করে ব্যবসায়ীরা। এ সময় দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এবং বেশ কিছু দোকানপাট ভাঙচুর করা হয়। এতে দুইজন শিল্পপুলিশ ও একজন থানার এসআইসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহত দুই পুলিশসহ অন্যান্যদের ভালুকা সরকারি ৫০ শয্যা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার সন্ধ্যায় উপজেলার সিডস্টোর বাজার এলাকায়।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, শিল্পপুলিশের দু’জন সদস্য রাস্তা পরিষ্কারের কথা বলে বেশ কয়েকটি গাড়ি ও ব্যবসায়ীদের কাছ থেকে টাকা নেয়। এ ঘটনা জানাজানির পর স্থানীয় শ্রমিকলীগের নেতারা ওই দুই পুলিশকে তাদের দলীয় অফিসে নিয়ে আটকে রাখে। খবর পেয়ে শিল্পপুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে ব্যাপক ভাঙচুর চালায় এবং তাদের দুইজন সদস্যকে ছিনিয়ে নেয়। এ ঘটনার পর আরো কিছু শিল্পপুলশি ঘটনাস্থলে গিয়ে আশপাশ এলাকার বেশ কিছু দোকানপাট আবারো ভাঙচুর করে চলে যায়।
খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ও ময়মনসিংহ থেকে কয়েক প্লাটুন পুলিশ ঘটনাস্থলে যায়। পরে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন রাত সোয়া ৯ টায় ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত সাড়ে ৯ টা) ঘটনাস্থলে অতিরিক্তি পুলিশ মোতায়েন রয়েছে।

 


আরো সংবাদ

সকল