২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ঈশ্বরগঞ্জে মরাজের মা হত্যা মামলায় দণ্ড মওকুফের দাবিতে মানববন্ধন

-

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মরাজের মা (৬০) হত্যা মামলায় দুইজনের ফাঁসির আদেশ পুনরায় বিবেচনা ও দণ্ড মওকুফের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার কয়েকটি ইউনিয়ন থেকে কয়েক হাজার নারী-পুরুষ ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে আসেন। পরে হারুয়া এলাকায় ঘন্টাব্যাপী ওই মানববন্ধন করেন।

এর আগে গত ১৯ এপ্রিল রায় প্রকাশের পরের দিনও ওই একই দাবিতে ওই এলাকায় আরেকটি মানববন্ধন হয়েছে। দু’দফা মানববন্ধনে উপস্থিত এলাকাবাসী মরাজের মা হত্যা মামলাটি পরিকল্পিত ও মিথ্যা নাটক বলে উল্লেখ করে মামলায় সাজাপ্রাপ্তদের দ- মওকুফের জোর দাবি জানান।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল বৃহস্পতিবার মরাজের মা হতাকা-ের রায় হয়। মামলার দীর্ঘ শুনানি শেষে ১৬ বছর পর বিচারক এ রায় দেন। রায়ে মো: হেলিম মাস্টার (৬৪) ও আবুল কাশেম ভূঁইয়া (৬০) নামের দুই আসামিকে মৃত্যুদ-ের আদেশ দেন বিচারক।

একইসাথে ওই মামলায় আব্দুল আজিজ (৫৫) ও খোকন ভূঁইয়া (৫২) নামে দুই আসামিকে তিন বছর করে কারাদ-সহ তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া ২৫ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

ঈশ্বরগঞ্জ উপজেলার বড়জোড়া গ্রামের হেলিম ও আবুল কাশেমের সাথে নিহতের ছেলে আব্দুস সালাম ভূঁইয়ার জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এ ঘটনার জেরে ২০০৩ সালের ৩ নভেম্বর আসামিরা ধারালো অস্ত্র দিয়ে মরাজের মাকে (৬০) হত্যা করে। এ ঘটনায় ওই দিনই নিহতের ছেলে আব্দুস সালাম বাদী হয়ে ঈশ্বরগঞ্জ থানায় ৩৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ৩১ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। বিচার চলাকালে দুইজন মারা যান।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপদাহে খাবার স্যালাইন ও শরবত বিতরণ করল একতা বন্ধু উন্নয়ন ফাউন্ডেশন গলাচিপায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু উপজেলা নির্বাচনে অনিয়ম হলে কঠোর হস্তে দমন করা হবে : ইসি শিশু সন্তান অপহরণ করে মুক্তিপণ দাবি, সৎ বাবাসহ গ্রেফতার ২ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা রা‌তে বৃ‌ষ্টি, দিনে সূর্যের চোখ রাঙানি শিশুদের হাইড্রেটেড-নিরাপদ রাখতে বাড়তি সতর্ক হওয়ার আহ্বান ইউনিসেফের অর্থ আত্মসাৎ: সাইমেক্স লেদারের এমডি ও তার স্ত্রী কারাগারে ফেসবুকে সখ্যতা গড়ে অপহরণ, কলেজছাত্রীসহ গ্রেফতার ৫ ৫ ঘণ্টা হবে এসএসসি পরীক্ষা, ৫০ শতাংশ লিখিত চকরিয়ায় নিখোঁজের ছয় ঘণ্টা পর ২ যুবকের লাশ উদ্ধার

সকল