২০ আগস্ট ২০১৯

শ্রীবরদীর ২ ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষণা

-

শেরপুরের শ্রীবরদী উপজেলার শ্রীবরদী সদর ও গোসাইপুর ইউনিয়ন ভিক্ষুকমুক্ত ঘোষণা করলেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব।

উপজেলা প্রশাসনের আয়োজনে আজ বৃহস্পতিবার দুপুরে শ্রীবরদী সদর ইউনিয়ন পরিষদের হলরুমে ভিক্ষুক পুনর্বাসনের লক্ষ্যে ৫৮ জন ভিক্ষুকদের মাঝে অনুদান প্রদান করা হয়।

এ উপলক্ষে সদর ইউপি চেয়ারম্যান আব্দুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব। তিনি উপজেলার দুটি ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করে বলেন, ভিক্ষাবৃত্তি ভালো নয়। সরকার আপনাদেরকে পুনর্বাসনের আওতায় এনে সহযোগিতা করছে। তাই আপনারা আজকের পর থেকে আর ভিক্ষা করবেন না। এসময় ভিক্ষকুকরা আর ভিক্ষা করবে না বলে অঙ্গিকার করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রকিবুল হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউএনও সেঁজুতি ধর, সহকারি কমিশনার (ভূমি) মঞ্জুরুল আহসান, আমার বাড়ি আমার খামার প্রকল্প সমিতির উপজেলা সমন্বয়কারী শফিউল আলম প্রমুখ।

এতে শ্রীবরদী সদর ও গোশাইপুর ইউনিয়নের ৫৮ জন ভিক্ষুকের মধ্যে ৩৮ জন ভিক্ষুককে ৩ লাখ ৮০ হাজার টাকা করে ঋণ প্রদান ও ন্যায্য মূল্যের ১০ টাকা কেজি দরের চালের কার্ড, ২০ জন ভিক্ষুককে ১০টি ভ্যান গাড়ি, দুইজনকে ২টি সেলাই মেশিন, চারজনকে চারটি ওজন মাপার মেশিন ও একজনকে একটি টং দোকানসহ ১০ হাজার টাকা ঋণ প্রদান করা হয়। এছাড়াও চারজনকে বিধবা ভাতা, চারজনকে বয়স্ক ভাতা ও একজনকে প্রতিবন্ধী ভাতা দেয়া হয়।

পরে জেলা প্রশাসক আনার কলি মাহবুব শ্রীবরদী পৌর শহরের তাতিহাটি মহল্লার আশ্রয়ণ প্রকল্পের ঘর ও কুরুয়া ভাটিপাড়া কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন।


আরো সংবাদ

বিদ্যুতের খুটিতে ঝুলছে লাইনম্যানের লাশ মাশরাফি-সাকিব দুজনকেই দেখা যাবে রংপুরের জার্সিতে রামগড়ে সেনা অভিযানে অবৈধ অস্ত্র উদ্ধার ‘ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকারের পরিকল্পনায় ঘাটতি আছে’ কাশ্মির সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে ভারতীয় সেনা নিহত, আহত ৪ জঙ্গলে আলিঙ্গনরত পরকীয়া জুটির বজ্রপাতে মৃত্যু একনেকে তথ্য ভান্ডার সুরক্ষাসহ ১২ প্রকল্পের অনুমোদন ‘সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজগুলো সম্পন্ন করে যাচ্ছেন কন্যা শেখ হাসিনা’ স্বদেশে ফিরতে চায় না রোহিঙ্গারা বঙ্গবন্ধু জাতিকে সোনার বাংলা উপহার দিয়ে গেছেন : ক্রীড়া প্রতিমন্ত্রী হামলা, মামলা, গ্রেফতারের মাধ্যমে সরকার টিকে থাকতে চায় : রিজভী

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet