১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ময়মনসিংহে ২ ভাই হত্যা মামলায় ৪ জনের ফাঁসি

-

ময়মনসিংহে সহোদর দুই ভাইকে হত্যার অভিযোগে পিতা-পুত্র ও সহোদরসহ চারজনকে মৃত্যুদণ্ড ও তিনজনকে স্বল্প মেয়াদে কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার ময়মনসিংহের বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মো: এহসানুল হক এ আদেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০১ সালের ৪ আগস্ট জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে তারাকান্দা উপজেলার কোদালধর গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে আব্দুর রশিদ ও গিয়াস উদ্দিনকে কুপিয়ে হত্যা করে আসামিরা। এ ব্যাপারে নিহত গিয়াস উদ্দিনের ভাই আব্দুল খালেক বাদী হয়ে তারাকান্দা থানায় ২২ জনের নামে মামলা করেন।

পুলিশ সকল আসামিকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায় এবং আদালতে অভিযোগ পত্র দাখিল করে। আদালত ১৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে তারাকান্দা উপজেলার রামচন্দ্রপুর গ্রামের জমির উদ্দিনের ছেলে লিয়াকত আলী (৫৫) ও আবুল কাসেম (৫০), লিয়াকত আলীর ছেলে আনোয়ার হোসেন (৩৫) এবং সিরাজ আলীর ছেলে হোসেন আলীকে (৬২) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন। এছাড়া একই গ্রামের হাবিলউদ্দিনকে দুই বছর সশ্রম কারাদ- দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাস বিনাশ্রম কারাদ- এবং ফয়েজ উদ্দিন ও কুরতুল মিয়াতে এক বছর সশ্রম কারাদণ্ড ও একহাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। এ মামলায় নির্দোষ প্রমাণিত হওয়ায় ১৫ জনকে খালাস দেয়া হয়।

মামলায় রাষ্ট্র পক্ষের অ্যাডভোকেট শেখ আবুল হাসেম, বাদী পক্ষের অ্যাডভোকেট আব্দুর গফুর, বিশ্বনাথ পাল ও আসামি পক্ষের অ্যাডভোকেট এএইচএম খালেকুজ্জামান মামলা পরিচালনা করেন।


আরো সংবাদ



premium cement