১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

স্ত্রীর আবেদনে ২২ দিন পর কবর থেকে স্বামীর লাশ উত্তোলন

ফজলুল হক - ছবি : সংগ্রহ

জামালপুরের সরিষাবাড়ীতে লাশ দাফনের ২২ দিন পর জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের নির্দেশে উপজেলা নির্বাহি অফিসারের উপস্থিতিতে মঙ্গলবার সাড়ে ১১টায় কবর থেকে নিহত ফজলুল হকের (৪০) লাশ উত্তোলন করা হয়েছে।

সরেজমিন প্রাপ্ত ও পুলিশ তথ্যের ভিত্তিতে জানা যায়, সরিষাবাড়ী উপজেলার ভাটারা ইউনিয়নের ফুলদহ গ্রামের ওয়াহেদ আলীর পুত্র ফজলুল হককে (৪০) গত ১৮ ফেরুয়ারি সোমবার সন্ধ্যায় তার নিজ বাড়ি ফুলদহ গ্রাম থেকে পাশের ফুলদহ নয়াপাড়া গ্রামের আফছার আলীর পুত্র এরশাদ মিয়া ডেকে নিয়ে যান।

এরশাদ পরে ফজলুল হকের পরিবারকে জানান, প্রথমে মটর সাইকেল যোগে দিগপাইত, পরে সিএনজি যোগে জামালপুর যাওয়ার পথে এক সড়ক দুর্ঘটনায় ফজলুল হক আহত হয়েছেন। আশপাশের লোকজন দেখতে পেয়ে আহত ফজলুল হককে আশঙ্কাজনক অবস্থায় জামালপুর সদর হসপিটালে নেন। তবে তার অবস্থা আরো অবনতি হওয়ায় তাকে ময়মন সিংহ হসপিটালে পাঠানো হয়।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হসপিটালের কর্তব্যরত ডাক্তার ফজলুল হককে মৃত ঘোষণা করেন। এরপর ফজলুল হককে বাড়িতে এনে তার পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।
কিন্তু পরে ফজলুল হকের পরিবার অনুসন্ধান করে জানতে পারে যে ওই দিন উল্লেখিত স্থানে কোনো সড়ক দুর্ঘটনা ঘটেনি। তাছাড়া একটি সিএনজি দুর্ঘটনায় কবলিত হলে সেটির অন্য আরোহীদেরও কমবেশি আহত হওয়ার কথা। কিন্তু তার কোনো চিহ্ন দেখা যায়নি। এতে ফজলুল হকের পরিবার সদস্যদের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়। তারা জানান, ফজলুল হকের কাছ থেকে এরশাদ বেশ কিছু টাকা ঋণ নিয়েছিলেন। ওই টাকা পরিশোধ করা সম্ভব হয়নি। ওই ঋণের কারণেই তাকে হত্যা করা হয়েছে।

এ প্রেক্ষাপটে নিহতের স্ত্রী আনজুমনারা বেগম আদালতে মামলা করলে গত পহেলা মার্চ জি আর আমলী আদালত সরিষাবাড়ী, জামালপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ ফয়সল তারেক কবর থেকে লাশ উত্তোলনের নির্দেশ দেন। এর ধারাবাহিকতায় সরিষাবাড়ী উপজেলা নির্বাহি অফিসার সাইফুল ইসলাম ঘটনার ২২ দিন পর আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় পুলিশের সহায়তায় লাশ কবর থেকে উত্তোলন করেন এবং সুরৎহাল রিপোর্ট শেষে লাশ ময়না তদন্তের জন্য জেলা মর্গে প্রেরণ করেন।


আরো সংবাদ



premium cement
তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইস্ফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ ১৪ বছরেও হত্যাকাণ্ডের বিচার পায়নি এসআই গৌতম রায়ের পবিবার মিলান-লিভারপুলের বিদায়, সেমিফাইনালে আটলন্টা-রোমা

সকল