২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরলে সুযোগ দেয়া হবে : আইজিপি

-

পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, মাদক ছেড়ে কেউ যদি স্বাভাবিক জীবনে ফিরে আসতে চায়, তাহলে তাদের সুযোগ দেয়া হবে। আর মাদক ব্যবসায়ীরা স্বাভাবিক জীবনে ফিরে না এলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের হুঁশিয়ারী দেন আইজিপি।

তিনি বলেন, এখনো জঙ্গিবিরোধী কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে। এ ব্যাপারেও আমাদের অবস্থান জিরো টলারেন্স।

আইজিপি বলেন, মাদকের বিরুদ্ধে যেভাবে যুদ্ধ চলছে, তা নির্মূল না হওয়া পর্যন্ত যুদ্ধ চলবে। মাদক ব্যবসায়ী, গডফাদার ও মাদকের সাথে সম্পৃক্তদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না।

আজ সোমবার দুপুরে ময়মনসিংহ শহরের সার্কিট হাউস রোডে পুলিশ অফিসার্স মেসসহ ৯টি স্থাপনার উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন আইজিপি।

আইজিপি বলেন, মাদকের বিরুদ্ধে গত একবছরেরও বেশি সময় ধরে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে ব্যবস্থা নিচ্ছি। ইতিমধ্যেই কক্সবাজারে ১২০ জনের বেশি মাদক ব্যবসায়ী আত্মসমর্পণ করেছে। আমরা সেখানে আহবান জানিয়েছে, কেউ যদি মাদক ব্যবসা ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবনে আসতে চায়, আমরা সেই সুযোগ দিয়েছি।

তিনি বলেন, কক্সবাজারের মতো আরো কয়েকটি জেলায় মাদক ব্যবসায়ী, গডফাদার ও মাদকের সাথে সম্পৃক্তরা স্বাভাবিক জীবনে ফিরে আসতে চাচ্ছেন, তাদেরকে আমরা সুযোগ দিবো।

ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদেরকে ২০২১ এবং ২০৪১ সালের মধ্যে একটি সুখী ও সমৃদ্ধ সোনার বাংলা দেখার যে স্বপ্ন দেখিয়েছেন, এটি তখনই স্বার্থক হবে যদি আমরা মাদক ও জঙ্গিবাদ থেকে পরিত্রান পেতে পারি। তাহলেই বাংলাদেশকে নিরাপদ আবাস হিসেবে পৃথিবীতে প্রতিষ্ঠিত করতে পারবো। তিনি বলেন, উন্নয়ন তখনই সম্ভব, যখন দেশটি নিরাপদ হবে এবং বিদেশী বিনিয়োগ আসবে।

এসময় রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঁঝি, অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূঁইয়া, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক ইকরামুল হক টিটু, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও ময়মনসিংহ বিভাগের সকল পুলিশ সুপার ও ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আইজিপি ময়মনসিংহ জেলা এসপি অফিস ভবন, পুলিশ লাইন্স ব্যারাক ভবন-২, পুলিশ অফিসার্স মেস-১ ও পারফরমেন্স ইভ্যাল্যুসান সফটওয়্যার উদ্বোধন করেন এবং পুলিশ টেলিকম ভবন, পাগলা থানার অফিসার্স ইনচার্জের কোয়ার্টোর ও ডরমেটরি, ময়মনসিংহ জেলার মাল্টিপারপাস ড্রিলশেড, পুলিশ হাসপাতাল ডরমেটরির ভিত্তিপ্রস্থর স্থাপন করেন। বিকেলে পুলিশ লাইন্সে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করবেন তিনি।


আরো সংবাদ



premium cement
চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত

সকল