২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

বাকৃবিতে একুশের কবিতায় শহীদদের স্মরণ

কবিতা পাঠ করছেন কবি ও সাংবাদিক মো: আরিফুল ইসলাম - ছবি : নয়া দিগন্ত

আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সাহিত্য সংঘ এবং সংগীত সংঘের যৌথ উদ্যোগে একুশের কবিতা ও গানের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে ওই অনুষ্ঠানে কবিতা আবৃতি ও ভাষার গান পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলী আকবর, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: জসিমউদ্দিন খান, ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. মো: সোলায়মান আলী ফকির, ভারপ্রাপ্ত প্রোক্টর ড. মো: তানভীর রহমানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। সার্বক্ষণিক তত্ত্বাবধান ও সার্বিক দিক নির্দেশনার প্রদান করেন সাহিত্য সংঘের সভাপতি প্রফেসর ড. গোলাম ফারুক, সংগীত সংঘের সভাপতি প্রফেসর ড. মো: গোলাম সারওয়ার।

অনুষ্ঠানে স্বরচিত কবিতা আবৃতি করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলী আকবর, প্রফেসর ড. মোহাম্মদ আমিরুল ইসলাম, কবি ও সাংবাদিক মো: আরিফুল ইসলাম, কবি কামরুল হাসান কামু, কবি জুবায়ের আহমেদ। আরও আবৃতি করেন শান্তা ইসলাম, আহমেদ শাহরিয়াার, সাইফ ফয়সাল লিখন, সিদ্ধার্থ চক্রবর্তী রুদ্রসহ অনেকে। অনুষ্ঠানে একুশের সংগীত পরিবেশন করে সংগীত সংঘের শিশুশিল্পীরা।

পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে উদীচী শিল্পীগোষ্ঠীরা সাংস্কৃৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এতে সংগীত, নৃত্যের পাশাপাশি অসাম্প্রদায়িক চেতনাকে উপজীব্য করে উদীচী বাকৃবি সংসদ পরিবেশন করে নাটক ‘মড়া’।


আরো সংবাদ



premium cement
অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান

সকল