২১ অক্টোবর ২০১৯

জামালপুরে ড্রেজার মেশিনের পাইপ চাপা পড়ে কৃষক নিহত

জামালপুরে ড্রেজার মেশিনের পাইপ চাপা পড়ে কৃষক নিহত - সংগৃহীত

জামালপুরে বালু উত্তোলনের ড্রেজার মেশিনের পাইপ চাপায় কৃষক নজরুল ইসলাম(৩৮) নিহত হয়েছেন। সোমবার সদর উপজেলার তিতপল্লা ইউনিয়নে ইপিজেড এলাকায় এ ঘটনা ঘটে। নিহত নজরুল ইসলাম সদর উপজেলার তিতপল্লা ইউনিয়নের সুলতান নগর গ্রামের হাসমত আলীর ছেলে।

এদিকে মঙ্গলবার সকালে নিহত নজরুল ইসলামের লাশ সুলতান নগর গ্রামে আনা হলে বিক্ষুব্ধ হয়ে উঠে এলাকাবাসী। নজরুলের মৃত্যুর জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান এমএম বিল্ডার্সকে দায়ী করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং মরহুমের পরিবারকে ক্ষতিপূরণসহ অপরিকল্পিতভাবে বালু উত্তোলন বন্ধের দাবি জানান তারা।

স্থানীয় সূত্র জানায়, সোমবার দুপুরে ইপিজেড এলাকায় ধান ক্ষেতে কাজ করতে যান নজরুল ইসলাম। এসময় ড্রেজার মেশিনের লোহার পাইপের টানা রশি ছিড়ে ভারী লোহার পাইপ তার গায়ের উপর পড়ে যায়। গুরুতর আহত অবস্থায় জামালপুর জেনারেল হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি।

এদিকে পাইপ বসানোর ত্রুটির কারণে এই দুর্ঘটনা ঘটতে পারে বলে স্বীকার করে ইপিজেড এলাকার মাটি ভরাটের ঠিকাদারী প্রতিষ্ঠান এমএম বিল্ডার্সের সুপারভাইজার বারেক বিশ্বাস বলেন, নিহতের পরিবারকে ৩ লাখ টাকা দেয়া হয়েছে। পরবর্তীতে আরও ১ লাখ টাকা দেয়া হবে।

অন্যদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে ১০ হাজার টাকা ও সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ হাজার টাকা দেয়া হয়েছে।

দেখুন:

আরো সংবাদ




portugal golden visa
paykwik