২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

কর বকেয়ায় বন্ধ হলো নেটওয়ার্ক ক্যাবল

কর বকেয়ায় বন্ধ হলো নেটওয়ার্ক ক্যাবল - সংগৃহীত

এক কোটি ৬২ লাখ টাকা পৌর কর বকেয়া ঋণের বোঝা মাথায় নিয়ে বন্ধ হয়ে পড়েছে সরিষাবাড়ী পৌর এলাকায় কেবল টিভি লাইন সংযোগ। এতে প্রায় ১৩ হাজার গ্রাহক বঞ্চিত হয়েছে দেশীয় টিভি চেনেলসহ অন্যান্য টিভি চেনেলের সংবাদ ও বিনোদনমূলক অনুষ্ঠান থেকে।

জানা গেছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ পৌর-১ শাখার ২৩ অক্টোবর ২০১৪ সালে জারিকৃত প্রজ্ঞাপনের আলোকে দীর্ঘদিন যাবৎ সরিষাবাড়ী টিভি কেবল লাইন সংযোগকারী ব্যবসায়ীদের সাথে আলোচনার জন্য পৌর মেয়র নোটিশ জারি করে আসছিল। পৌর কর্তৃপক্ষ তথ্যসূত্রে জানা যায়, বর্তমান সময় পর্যন্ত কেবল টিভি নেটওয়ার্ক ব্যবসায়ীদের ৪ (চার) বার নোটিশ করার পরও তারা কোন প্রকার নোটিশের জবাব দেননি। ফলে ৩ ফেরুয়ারি রোববার পৌর মেয়র রুকনুজ্জামানের নেতৃত্বে পৌর কর্তৃপক্ষ কেবল টিভি লাইন সংযোগ অফিস শিমলা বাজার ও আরামনগর বাজার অভিযান চালায়। এ সময় অভিযানকারীরা কেবল টিভি লাইন সংযোগ অফিস বন্ধ করে তালা ঝুলিয়ে দেয়। ফলে বন্ধ হয়ে যায় সরিষাবাড়ী পৌর এলাকার ১৩ হাজার গ্রাহকের কেবল টিভি নেট-ওয়ার্ক সংযোগ। সংবাদ ও বিনোদন থেকে বঞ্চিত হয়ে পড়েছে লক্ষাধিক কেবল টিভিব দর্শক।

এ ব্যাপারে সরিষাবাড়ী পৌর মেয়র রুকনুজ্জামান দৈনিক নয়া দিগন্তকে জানান, আমি পৌর মেয়র হিসাবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দেয়া প্রজ্ঞাপন মতে পৌর কর আদায়ে মাঠে নেমেছি। তিনি আরোও বলেন, সরকারকে কর না দিয়ে অবৈধ পন্থায় ব্যবসা চালাবে এটাতো হতে পারে না। আমার পৌর সভায় কর ফাঁকি দিয়েছে মাত্র এক কোটি ৬২ লাখ টাকা। এ ছাড়াও পৌর সভার মতো ইউনিয়ন গুলোর একই অবস্থায় কর ফাঁকি দিয়ে ব্যবসা চালাচ্ছে উপজেলার কেবল টিভি নেট-ওয়ার্ক ব্যবসায়ীরা। কেবল টিভি ব্যবসায়ীদের উপর দুদকে মামলা দিবেন বলে তাদের প্রস্ততি চলছে জানান মেয়র।


আরো সংবাদ



premium cement
উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু সিদ্ধিরগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় লক্ষাধিক মানুষকে সরিয়ে নিলো চীন

সকল