১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

গফরগাঁওয়ে চলন্ত ট্রেনের ছাদ থেকে ফেলে যাত্রী হত্যা

- ফাইল ছবি

ময়মনসিংহের গফরগাঁও রেলস্টেশনের অদূরে প্রকাশ্য দিবালোকে দেওয়ানগঞ্জগামী চলন্ত কমিউটার ট্রেনের ছাদ থেকে ফেলে দিয়ে মুকুল (৩০) নামে এক যাত্রীকে হত্যা করেছে ছিনতাইকারীরা। এসময় বাধা দিতে গিয়ে ৪/৫ জন ট্রেন যাত্রী ছিনতাইকারীদের হামলায় আহত হন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-ময়মনসিংহ রেলপথের গফরগাঁও উপজেলাধীন বাসুটিয়া গ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের মুকুল গাইবান্ধা জেলার সদর উপজেলার ওজুদধরনি গ্রামের রেজাউর মিয়ার ছেলে। সে পেশায় রাজমিস্ত্রি।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার ভোরে ঢাকা থেকে গাইবান্ধা নিজ বাড়ি যাওয়ার উদ্দেশ্যে বলাকা ট্রেনে কাওরাইদ আসে। পরে দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনের টিকেট কেটে ভিড়ের কারণে ট্রেনে ছাদে উঠে। ট্রেনটি মশাখালী স্টেশন ছেড়ে আসার পর ৭/৮ জনের একদল ছিনতাইকারী ট্রেনের ছাদে ভ্রমণকারী যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা ও মোবাইলসেটসহ সর্বস্ব ছিনিয়ে নিতে থাকে। এসময় যাত্রীরা বাধা দিলে কিলঘুষি ও পিস্তলের বাট দিয়ে আঘাত করে ছিনতাইকারীরা। একপর্যায়ে ছিনতাইকারীরা মুকুলকে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ও মোবাইলফোন ছিনিয়ে নিয়ে চলন্ত ট্রেনের ছাদ থেকে গফরগাঁওয়ের বাসুটিয়া এলাকায় ফেলে দেয়। ট্রেনটি গফরগাঁও রেলষ্টেশনে পৌঁছলে ছিনতাইকারীরা নেমে নিবিঘ্নে চলে যায়। মুকুলের সহযোগিরা ঘটনাস্থলে গিয়ে তাকে অর্ধমৃত অবস্থায় তাকে উদ্ধার করে গফরগাঁও হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মুকুলকে মৃত ঘোষণা করেন।

আহত ট্রেনযাত্রী নিহত মুকুলের সহযোগী গাইবান্ধার আর্দশ গ্রামের রাজমিস্ত্রি ফিরোজ কবীর জানান, ছিনতাইকারীরা তাদের তিন জনের কাছ থেকে প্রায় ২২ হাজার টাকা ছিনতাই করে।

মুকুলের অপর সহযোগী গাইবান্ধা আর্দশ গ্রামের ওমর ফারুক জানান, তিন মাস আগে মুকুল এক কন্যা সন্তানের বাবা হয়েছে। জীবিকায় তাগিদে রাজমিস্ত্রি কাজ করতো। শিশুকন্যার জন্য নতুন জামা-কাপড় নিয়ে বাড়ি যাচ্ছিল।

ময়মনসিংহ জিআরপি থানা ওসি মোশাররফ হোসেন খবরের সত্যতা নিশ্চিত করে জানান, গফরগাঁও জিআরপি পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে পাকিস্তানের সম্ভাব্য একাদশ তালতলীতে ইউপি চেয়ারম্যানের নগ্ন ও আপত্তিকর ভিডিও ক্লিপ ভাইরাল ভারতের নির্দেশের পর পোস্ট ব্লক করল এক্স ‘দেশের কল্যাণে সুষ্ঠু গণতান্ত্রিক ধারার বিকল্প নেই’ রংপুরে বিএনপির প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন সপ্তাহের শেষে তাপমাত্রা বাড়ার আভাস

সকল