২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সরিষাবাড়ীতে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ, অগ্নিসংযোগ

- ছবি : নয়া দিগন্ত

সরিষাবাড়ীতে শুক্রবার বালু মহাল দখলকে কেন্দ্র করে গ্রামবাসীর দু’পক্ষের মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। বাড়ী ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে ১৫ টি বাড়ীতে।

জানা গেছে, উপজেলার পিংনা ইউনিয়নের নরপাড়া গ্রামের বালু মহাল দখলকে কেন্দ্র করে আবু সাইদ ও ইউসুফ আকন্দ গংদের সাথে শুক্রবার সকাল থেকেই দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ইউসুফ আকন্দ(৩৮) ও নুরু মিয়া(৩২) গুরুতর আহত হয়ে আশংকাজনক অবস্থায় ময়মনসিংহ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকাব্যাপী মুহুত্যের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। বিক্ষোভকারীরা প্রায় ১৫টি বাড়ীঘর পুড়িয়ে দেয়।

বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত রাস্তায় কাঠের গুড়ি ফেলে তারাকান্দি- ভুয়াপুর রাস্তা অবরোধ করে দখলদাররা। ঘটনার এক পর্যায়ে পুলিশ নাছির উদ্দিন নামে একজনকে ঘটনাস্থল থেকে আটক করলে এ সময় পুলিশের সাথে গ্রামবাসীর ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে পরিস্থিতি সামলাতে পুলিশ ১০ রাউন্ড রাবার বুলেট ও ৪ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। এ ঘটনায় প্রায় ২০ জন আহত হয়। এ রিপোট লেখা পর্যন্ত এলাকায় পরিস্থিতি থমথমে অবস্থা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শী গ্রামবাসীরা জানান, গত ৩১ মে ২০১৮ ওই বালু মহালকে কেন্দ্র করে জাহিদুল ইসলাম আকন্দ খুন হয়। বিবাদী আবু সাইদ ও তোফাজ্জল মিলিটারী গংরা জেল থেকে জামিনে এসে এ ঘটনা ঘটায়।

এ ব্যাপারে অফিসার ইনচার্জ সরিষাবাড়ী মাঝেদুর রহমান জানান, পরিস্থিতি সামালদিতে কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ

সকল